১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিউলে সড়ক দুর্ঘটনায় একশ’ গাড়ি ॥ নিহত ২


দক্ষিণ কোরিয়ায় আন্তর্জাতিক বিমান বন্দরমুখী মহাসড়কে বুধবার এক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও আরও ৪৩ জন আহত হয়েছে। এই ঘটনায় ১শ’ গাড়ি একটির পেছনে আরেকটি ধাক্কা খায়। খবর এএফপি’র।

সিউলগামী একটি ব্রিজের লেনে ঘন কুয়াশার কারণে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি ইঞ্চিয়োন বিমানবন্দরের সঙ্গে রাজধানীর সংযোগকারী প্রধান এক্সপ্রেসওয়ের একটি অংশ। ইঞ্চিয়োন থানার এক মুখপাত্র জানান, একটি লিমোজিন অন্য একটি গাড়ির পেছনে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে শ’খানেক গাড়ি একটির সঙ্গে আরেকটি ধাক্কা খায়। এই ঘটনায় আহত ৪৩ জনের মধ্যে ৫ বিদেশী রয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

জন মেনার্ড কিনেস পুরস্কার পেলেন অমর্ত্য সেন

নতুন প্রচলিত ব্রিটেনের চার্লস্টন-ইএফজি জন মেনার্ড কিনেস পুরস্কার জিতলেন নোবেল জয়ী বর্ষীয়ান অর্থনীতিবিদ অমর্ত্য সেন। সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, জন মেনার্ড কিনেসের কাজ ও জীবনের প্রতি সম্মান জানিয়ে তাঁর উত্তরাধিকারদের খুঁজে বের করতেই সারা বিশ্বব্যাপী এই পুরস্কারের প্রচলন করা হলো। সমাজে অধ্যাপক সেনের অসামান্য অবদানের জন্য তাঁকে নির্বাচিত করা হয়েছে।

দুর্ভিক্ষ, দারিদ্র্য, সামাজিক পছন্দ ও কল্যাণকর অর্থনীতির উপর অমর্ত্য সেনের কাজ বিশ্ববন্দিত। পৃথিবীজুড়েই তাঁর বহু ডেভেলপমেন্ট পলিসি সার্বিকভাবে গৃহীত। আগামী ২৩ মে গ্রেট বিটেনে চার্লস্টন ফেস্টিভালে বক্তৃতা দেবেন অমর্ত্য সেন। ওই দিনই তাঁর হাতে ‘চার্লস্টন-ইএফজি জন মেনার্ড কিনেস’ পুরস্কার ও ৭,৫০০ পাউন্ড তুলে দেয়া হবে।- জি নিউজ