২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সন্ত্রাসীদের প্রতি নমনীয়তা নয় ॥ চট্টগ্রামে আইজিপি


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সন্ত্রাসীদের প্রতি নমনীয়তা নয়। বরং সন্ত্রাসীকে ধরতে এবং আইনের প্রতি সোপর্দ করতে পুলিশের ভূমিকা হবে জিরো টলারেন্স। বুধবার চট্টগ্রামে একদিনের সফরে এসে পুলিশের আইজি একেএম শহীদুল হক আইনশৃঙ্খলা নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক, প্রেস ব্রিফিং এবং সুধী সমাবেশে এ কথা বলেছেন।

সকালে দামপাড়ার পুলিশ লাইনসের শূটিং ক্লাবের মাঠে বৈঠক করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে। বিকেলে সুধী সমাবেশে আইজিপি বলেন, যারা পেট্রোলবোমা মেরে, আগুন দিয়ে নাশকতা সৃষ্টি করছে তাদের প্রতি পুলিশ জিরো টলারেন্স দেখাবে। পুলিশের কাজ হলো অপরাধ দমন করা। যারা পেট্রোলবোমা মারছে, নাশকতা সৃষ্টি করছে ও বিভিন্নভাবে আইনবহির্ভূত কাজে রয়েছে পুলিশ তাদের বিরুদ্ধে আইনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেবে। এ ব্যাপারে কোন ধরনের শিথিলতা পুলিশ দেখাবে না।

তিনি বলেন, দেশে বর্তমানে রাজনৈতিক কর্মসূচীর ওপর কোন বিধিনিষেধ নেই। ৫ জানুয়ারি রাজনৈতিক দুই পক্ষ সমাবেশ ডেকেছিল। সহিংসতার আশঙ্কায় কাউকে অনুমতি দেয়া হয়নি। পরে পরিস্থিতি যখন স্বাভাবিক হয় তখন সরকারী দল আওয়ামী লীগকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছিল।

রাতে বাস চলাচল বন্ধ করার বিষয়ে আইজি বলেন, মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে রাত ৯টার পর মহাসড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রাখতে মালিক সমিতিকে অনুরোধ করা হয়েছে। তাঁরা আমাদের অনুরোধে সাড়া দিয়েছেন।