২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এটিএম বুথে টাকা লুট ॥ জড়িত চার ডাকাত গ্রেফতার


স্টাফ রিপোর্টার ॥ গত বছরের ৩০ ডিসেম্বর রাজধানী থেকে ডাচবাংলা ব্যাংকের এটিএম বুথে টাকা রাখার সময় ফিল্মি স্টাইলে টাকা লুটের সঙ্গে জড়িত ৪ ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। লুণ্ঠিত প্রায় কোটি টাকার মধ্যে গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৫ লাখ টাকা উদ্ধার হয়েছে। ডাকাত দলে থাকা আরও তিনজনসহ লুণ্ঠিত অবশিষ্ট টাকা উদ্ধারে অভিযান চলছে।

গত বছরের ৩০ ডিসেম্বর রাত সাড়ে তিনটার দিকে তেজগাঁও থানাধীন সোনারগাঁও ক্রসিং সংলগ্ন সুমনা গণি ট্রেড সেন্টারের নিচতলায় ডাচবাংলা ব্যাংকের এটিএম বুথের টাকা ভরার সময় পিকআপযোগে ৭ ডাকাত অস্ত্রের মুখে ব্যাংকের ৯২ লাখ টাকা লুটে নেয়। এ সংক্রান্ত দায়েরকৃত মামলাটির ছায়া তদন্ত শুরু করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

গত ৯ ফেব্রুয়ারি সোমবার ডিবি পশ্চিম বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলমের সার্বিক তত্ত্বাবধায়নে ডিবির একটি দল ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে টাকা লুটের ঘটনার সঙ্গে জড়িত ৪ ডাকাতকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ আল আমিন ইসলাম মানিক ওরফে রবিন (২৭), মোঃ আব্দুল্লাহ (২৮), মোঃ হাছান (২৭) ও মোঃ ইয়াছিন (২৭)। তাদের কাছ থেকে লুণ্ঠিত টাকার মধ্যে ১৫ লাখ টাকাসহ ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্রশস্ত্র উদ্ধার হয়।

মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইমলাম জানান, গ্রেফতারকৃতরা ঢাকার বিভিন্ন সড়কে এবং আশপাশের জেলাগুলোর মহাসড়কে বিভিন্ন পণ্যবাহী ট্রাক ডাকাতির সঙ্গেও জড়িত। ডাকাতির কাজে তারা আগ্নেয়াস্ত্র ও নানা ধরনের ধারালো অস্ত্র ব্যবহার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। লুণ্ঠিত অবশিষ্ট টাকা ও ডাকাতদলের আরও তিন সদস্যকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সম্পর্কিত:
পাতা থেকে: