২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ইব্রার পেনাল্টি গোলে পিএসজির রক্ষা


স্পোর্টস রিপোর্টার ॥ দলকে পরাজয়ের হাত থেকে রক্ষা করলেন জ¬াতান ইব্রাহিমোভিচ। ফেঞ্চ লীগ ওয়ানে রবিবার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অলিম্পিক লিওর বিপক্ষে খেলতে নেমেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আর লিওর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। নির্ধারিত সময়ের বিশ মিনিট আগে জ¬াতান ইব্রাহিমোভিচের করা পেনাল্টি গোলে সমতায় ফিরে পিএসজি। শেষ পর্যন্ত আর কোন দল গোলের দেখা না পেলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। লিওর বিপক্ষে ড্র করায় লীগ টেবিলের তিনে অবস্থান করছে পিএসজি।

রবিবার লিওর মাঠে শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ছিল পিএসজির। বেশ কিছু আক্রমণও করেছে ফ্রেঞ্চ লীগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু তার পরও গোলের দেখা পাচ্ছিল না কাভানি-ইব্রাহিমোভিচরা। উল্টো প্রথমার্ধের ৩১ মিনিটে এক গোলে পিছিয়ে পড়ে গত কয়েক মৌসুম ধরেই ফ্রেঞ্চ লীগে এককভাবে রাজত্ব করা পিএসজি। আর লিওর হয়ে পিএসজির জালে গোলটি করেন ক্যামেরুন স্ট্রাইকার ক্লিনটন এ্যাঞ্জি। এরপর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে লরেন ব্লাঙ্কের শিষ্যরা। আক্রমণের গতিও বাড়িয়ে দেয় কাভানি-ইব্রাহিমোভিরা। পিএসজির সুইডিশ তারকা জ¬াতান ইব্রাহিমোভিচের একটি নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করে দেন লিওর গোলরক্ষক এ্যান্থোনি লোপেজ। লিওর এই পর্তুগীজ গোলরক্ষকই পিএসজির সামনে এদিন বাধার দেয়াল হয়ে দাঁড়ান। সুইডিশ তারকা ইব্রাহিমোভিচের দুর্দান্ত কিছু শট ছাড়াও রুখে দেন এডিনসন কাভানি কয়েকটি গোলের সুযোগ।

দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে পেনাল্টি পায় পিএসজি। তবে রেফারির এই সিদ্ধান্ত নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। কিন্তু স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরাতে কোন ভুল করেননি ইব্রাহিমোভিচ। এর পরের সময়টাতে দু’দলই গোল করতে আপ্রাণ চেষ্টা করে। কিন্তু কোন দলই আর গোলের দেখা পায়নি। এর ফলে দু’দলকেই পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয়।

লিওর বিপক্ষে ড্র করে ৪৮ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে পিএসজি। ২৪ ম্যাচে ১৫টিতে জয়, ৯ ম্যাচে ড্র আর বাকি ২ ম্যাচে হেরেছে তারা। সমান সংখ্যক ম্যাচে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে অবস্থান করছে অলিম্পিক মার্শেই। ৫০ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান লিওর।