১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পেট্রোলবোমায় নিহত হাসিবের পরিবারে এখন চলছে হাহাকার


বাবু ইসলাম, সিরাজগঞ্জ ॥ বগুড়ার শাহজাহানপুরে শনিবার রাতে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় দগ্ধ হয়ে নিহত ট্রাকের হেলপার হাসিব উদ্দিনের পরিবারে এখন শুধুই হাহাকার। সিরাজগঞ্জের কাজীপুরের পাঁচগাছি গ্রামে তার বাড়িতে চলছে শোকের মাতম। আইনী প্রক্রিয়া শেষ করে রবিবার দুপুরে তাঁর মরদেহ গ্রামে পৌঁছলে রাতে তাকে গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। দু’দিন আগেও যে মানুষটি পরিবারের সবার মুখে খাবারের সংস্থান করতেন, ঘাতকদের বোমা তাকে চিরতরে পৃথিবী থেকে বিদায় দিয়েছে। আইনী প্রক্রিয়া শেষে রবিবার দুপুরে তার লাশ কাজীপুরের পাঁচগাছি গ্রামের নিজ বাড়িতে আনার পর সেখানে এক হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। তিন ভাই ও দুই বোনের মধ্যে মেজ হাসিব উদ্দিনের মৃত্যুর পর তার বৃদ্ধ বাবা, মা, স্ত্রী-সন্তানসহ সবাই এখন দিশেহারা। পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তি নিহত হওয়ায় পরিবারের আয় বন্ধ হয়েছে। অনিশ্চিত হয়ে পড়েছে স্ত্রী ও শিশুপুত্রের ভবিষ্যত। লাশ বাড়িতে পৌঁছার পর বৃদ্ধা মা, স্ত্রী বার বার জ্ঞান হারিয়ে ফেলছেন।

পরিবারের লোকজন এবং এলাকাবাসীর দাবি, আর যেন কোন মানুষকে এ ধরনের ঘটনার শিকার হতে না হয়। পাশাপাশি এলাকাবাসী এ অমানবিক হত্যাকা-ের সঠিক বিচার পাওয়াসহ ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার দাবি জানিয়েছেন।

এদিকে মরদেহ আসার পর কাজীপুরের উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী অফিসারসহ স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা নিহতের বাড়িতে গিয়ে পরিবারের লোকজনদের সান্ত¡না দেয়ার পাশাপাশি এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানান ও তাৎক্ষণিকভাবে নগদ ২০ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান ও লাশ দাফনের ব্যবস্থা করেন। উল্লেখ্য, শনিবার পাবনা থেকে ট্রাকে বগুড়ায় ফেরার পথে শাহজাহানপুর উপজেলায় পৌঁছলে রাত ৮টার দিকে দুর্বৃত্তরা ঐ ট্রাকে পেট্রোলবোমা ছুড়ে মারলে ট্রাকের চালক ও হেলপারসহ ৪ জন দগ্ধ হন। পরে বগুড়ার জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় হাসিব উদ্দিন রবিবার সকালে মারা যান।