২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্রামীণফোন ও সামিট পোর্টের লভ্যাংশ ঘোষণা


অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রামীণফোন ও সামিট এ্যালায়েন্স পোর্টের পরিচালনা পর্ষদ সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ ৬৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। তবে ২০১৪ সালের জন্য মধ্যবর্তীকালীন ৯৫ শতাংশসহ মোট ১৬০ শতাংশ। এরই মধ্যে মধ্যবর্তীকালীন লভ্যাংশ বিতরণ করা হয়ে গেছে। আর সামিট এ্যালায়েন্স পোর্টের পরিচালনা পর্ষদ ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। এছাড়া ৫টি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে।

সমাপ্ত অর্থবছর শেষে গ্রামীণফোনের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ১৪.৬৭ টাকা। আর বছর শেষে প্রতি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.২৩ টাকায়। ঘোষিত লভ্যাংশ চূড়ান্ত অনুমোদনের জন্য ২১ এপ্রিল বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। আর শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য ১৮ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

সমাপ্ত অর্থবছর শেষে সামিট এ্যালায়েন্স পোর্টের প্রতি শেয়ারে আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। আর বছর শেষে প্রতি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪২.২৯ টাকায়। ঘোষিত লভ্যাংশ চূড়ান্ত অনুমোদনের জন্য ১৪ মার্চ বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করা হয়েছে। আর শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য ১৮ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। সামিট এ্যালায়েন্স পোর্টের রাইট শেয়ার ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা দরে ছাড়া হবে। তবে এই রাইট শেয়ার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন পেলেই কেবল ছাড়তে পারবে কোম্পানি কর্তৃপক্ষ।