১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঠাকুরগাঁওয়ে তথ্যমেলা


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৭ ফেব্রুয়ারি ॥ স্থানীয় সরকারের (ইউনিয়ন পরিষদের) সেবা কার্যক্রমের সংবাদ সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে শনিবার দিনব্যাপী ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বড়মাঠে বার্ষিক তথ্যমেলা অনুষ্ঠিত হয়েছে। ঠাকুরগাঁও মানব কল্যাণ সংস্থার আয়োজিত (এমকেপি) ইফেক্টিভ পার্টিশিপেশান ফর ট্রান্সপারেন্ট এ্যান্ড এ্যাকাউন্টেবল লোকাল গবর্নেন্স ইপিটিএএলজি প্রকল্পের আওতায় এ মেলা অনুষ্ঠিত হয়। সকালে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস। মিসেস এহিয়া রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম আযম ও জাফর উল্লাহ, রবিউল আযম, নুরুন নাহার প্রমুখ বক্তব্য রাখেন।

বার্ন ইউনিট উদ্বোধন

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার সকালে বার্ন ইউনিটের উদ্বোধন করা হয়। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথি হিসেবে এ ইউনিটের উদ্বোধন করেন। মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ তরুণ কান্তি হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর ডাঃ কামরুল আহসান, উপ-পরিচালক ডাঃ মোঃ ছিদ্দিুকুর রহমান, ডাঃ মোঃ আমির আলী, বিএমএ দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক ডাঃ গোপীনাথ বসাক প্রমুখ।

কর্মমুখী প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আধুনিক সৃজনশীল শিক্ষার প্রসারতা ঘটাতে ও আত্মকর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন ধরনের কারিগরি কর্মমুখী প্রশিক্ষণ এবং আধুনিক মাল্টিমিডিয়া প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষাদানসহ শিক্ষার্থীদের ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ প্রদানের জন্য শনিবার সকালে ক্রিয়েটিভ স্ট্যাডি এ্যান্ড প্রশিক্ষণ সেন্টারের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সুদক্ষ শিক্ষকদের পরিচালনায় জেলার গৌরনদীর সীমান্তবর্তী নতুন টরকী বাজারে সেন্টারের হলরুমে উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন শিক্ষক মোঃ মনির হোসেন আকন।

প্রতিদিন সোয়া লাখ টাকা আয়

এইচএম এরশাদ, কক্সবাজার ॥ অবিশ্বাস্য হলেও সত্য-ইয়াবা ও মাদকের ব্যবসা ঘৃণা করে মুরগির ডিম বিক্রি করেও সোয়া লাখ টাকা আয় করা যাচ্ছে। একজন কৃষক পোলট্রি গড়ে তুলে বাজিমাত সৃষ্টি করেছে টেকনাফে। দোকানি-ক্রেতা সকলে তাঁর খামারে ডিম পেতে লাইন ধরছে প্রতিদিন সকালে। জেলার টেকনাফে একজন পোলট্রি খামারি এ আয় কটি মাত্র খামার থেকে মুরগির ডিম বিক্রি করে আয় করছেন প্রত্যেহ সোয়া লাখ টাকা। প্রবাস জীবন শেষ করে দেশে এসে বুকভরা স্বপ্ন নিয়ে পোলট্রি ব্যবসা শুরু করেছিলেন কবির আহমদ। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে তিনি বর্তমানে সফল অবস্থানে পৌঁছেছেন।