২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

১০২ মুক্তিযোদ্ধার সন্তানকে সিলেটে ভারত সরকারের বৃত্তি প্রদান


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট বিভাগের ১০২ মুক্তিযোদ্ধার সন্তানকে ভারতীয় সরকারের পক্ষ থেকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ভারতীয় হাইকমিশনারের এ্যাসিস্ট্যান্ট ডিফেন্স এ্যাডভাইজার স্কোয়াড্রন লিডার এইচএস সিধু শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি সিলেট আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে যে ভ্রাতৃত্বের বন্ধন আছে, সেটা সব সময় থাকবে।’ এ সময় ভারত সরকারের পক্ষ থেকে প্রত্যেক শিক্ষার্থীর হাতে বৃত্তির ১০ হাজার টাকার চেক তুলে দেন এইচএস সিধু। সভাপতিত্ব করেন বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি সিলেটের সভাপতি ব্যারিস্টার মোঃ আরশ আলী। স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অসিত ভট্টাচার্য।

সংস্কৃতিকর্মী রজত কান্তি গুপ্তের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেনÑ সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিট কমান্ডার ভবতোষ রায় বর্মণ রানা, জেলা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল প্রমুখ।

সুন্দরবনে দস্যুতা ॥ সাতক্ষীরায় ইউপি সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবনের বনদস্যু আলীম বাহিনীর সঙ্গে দস্যুতায় জড়িত থাকার অভিযোগে এক ইউপি সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। আটক আকবর (৩৫) হোসেন সাতক্ষীরারার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনি সদস্য। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে সাতক্ষীরা শহরের লাবণী মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আকবর হোসেন শ্যামনগর উপজেলার টেংরাখালি গ্রামের আব্দুর রহিমের ছেলে।

মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল জানান, আকবর হোসেন সুন্দরবনের বনদস্যু আলীম বাহিনীর সক্রিয় সদস্য। সে ডাঙ্গায় থেকে দস্যুদের সহযোগী হিসেবে কাজ করে। অনেক সময় মুক্তিপণের টাকা আদায়ে সে সহযোগিতা করে থাকে। সাতক্ষীরা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

রেজা সভাপতি দুলাল সম্পাদক

নাটোর প্রেসক্লাবের নির্বাচন

সংবাদদাতা, নাটোর, ৭ ফেব্রুয়ারি ॥ নাটোর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে চ্যানেল আই এবং দৈনিক কালের কণ্ঠ’ পত্রিকার নাটোর প্রতিনিধি রেজাউল করিম রেজা সভাপতি এবং ‘উত্তরবঙ্গ’ পত্রিকার নির্বাহী সম্পাদক দুলাল সরকার সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছে। শনিবার নাটোর প্রেসক্লাবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট মোহাম্মদ আলীর নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৪৩জন ভোটারের মধ্যে ৪২ জন সংবাদকর্মী ভোট প্রদান করেন।