২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় শ্রমিক চিকিৎসকসহ নিহত পাঁচ


জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটে বাস খাদে পড়ে দুই যাত্রী নিহত ও ৫ জন আহত হয়েছে। এছাড়া ভালুকায় ট্রাক চাপায় শ্রমিক, নাটোরে সাইকেল আরোহী, জয়পুরহাটে ট্্রলি উল্টে এক শ্রমিক নিহত এবং ভোলায় দুই সাংবাদিক আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

সিলেট ॥ শনিবার বেলা দেড়টায় সিলেটের ওসমানীনগর উপজেলার বুরুঙ্গা এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ২জন নিহত ও ৫জন আহত হয়েছে। সিএনজি চালিত অটোরিক্সাকে বাঁচাতে গিয়ে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওসমানীনগরের বুরুঙ্গা গ্রামের আজর আলী (৫০) ও ঈশাগ্রাই গ্রামের সাইস্তা মিয়া (৩৫)।

ভালুকা ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার ভরাডোবা এলাকায় শনিবার সকালে রাস্তা পারাপারের সময় ট্রাকচাপায় আব্দুস সালাম(২৮) নামে এক মিল শ্রমিকের মৃত্যু হয়েছে । নিহত সালাম ময়মনসিংহের ত্রিশাল উপজেলার গুজিয়াম গ্রামের আবু তাহেরের পুত্র ।

নাটোর ॥ নাটোরের লালপুরে মালবোঝাই ট্রাকের চাপায় সাইকেল আরোহী নুরুল ইসলাম নামের এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে উপজেলার রামকৃষ্ণপুর বাজারের সামনে দুর্ঘটনাটি ঘটে।

জয়পুরহাট ॥ পাঁচবিবির ফায়ার ব্রিগেড অফিসের অদূরে ইট বোঝায় একটি ট্রাক্টর ট্রলি উল্টে ইটের চাপায় সুজ্জল (৩৫) নামে এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যায়। ট্রাক্টরের চালকসহ ৪ জনকে গুরুতর আহত অবস্থায় পাঁচবিবি মহিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভোলা ॥ ভোলায় শনিবার দুপুর আড়াইটার দিকে সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন-ছোটন সাহা ও ছিদ্দিকুল্লাহ।

রাজশাহী ভূমি ও জরিপ অফিস দুর্নীতিতে জর্জরিত

কৃষকদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জেলা ভূমি রেকর্ড ও জরিপ অফিস দুর্নীতির স্বর্গরাজ্য হয়ে উঠেছে। ওই অফিসের অসাধু কর্মকর্তা ও কর্মচারীদের দৌরাত্ম্য গোদাগাড়ী উপজেলার দরিদ্র কৃষকরা চরম বিপাকে পড়েছেন। অবশেষে বাধ্য হয়ে ভুক্তভোগী কৃষকরা শনিবার রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব অভিযোগ তুলেন। সংবাদ সম্মেলনে অভিযোগে করা হয়, জেলার গোদাগাড়ী উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের নওসারা গ্রামের রেজাউল হকের আপত্তি কেস নম্বর-৩৬৪, ৩৯৩৩ এর শুনানি ২০১২ সালের ৫ জুন ধার্য ছিল। কিন্তু দীর্ঘদিনেও সে শুনানি না হওয়ায় ভূমি রেকর্ড ও জরিপ অধিদফতরের মহাপরিচালক বরাবরে আবেদন করা হয়। পরবর্তীতে গত ৪ নবেম্বর সেটেলমেন্ট অপারেশনের কর্মচারী ওয়াহাব বাড়িতে এসে জানান, আবেদন ফর্মটি অফিস থেকে হারিয়ে গেছে এবং অফিসার মোহবুল আলমের কথা বলে দরখাস্ত ফর্মে পুনরায় স্বাক্ষর নিয়ে যায়।