১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খুলনা মহানগরীর রাস্তায় আবর্জনার স্তূপ


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর বিভিন্ন রাস্তায় ময়লা আবর্জনার স্তূপ জমেছে। রাস্তা ও ড্রেন, নর্দমা আবর্জনা, পরিত্যক্ত পলিথিনের ঠোঙ্গা ও প্লাস্টিক বোতলে ভরপুর। রাস্তায় আবর্জনা ও ড্রেনের পচা পানির দুর্গন্ধে নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। খুলনা মহানগরীর বিভিন্ন এলাকার বাড়ি থেকে গার্হস্থ্য বর্জ্য সংগ্রহ করে থাকে এলাকাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত পরিবেশ কর্মীরা। বিএনপি-জামায়াত জোটের হরতাল অবরোধ শুরু হওয়ার পর থেকে নিয়মিত আবর্জনা অপসারণ করা হচ্ছে না। নগরীর ইসলামপুর রোড (জাতিসংঘ শিশু পার্কের পশ্চিম পাশে), পিটিআই এলাকায় খানজাহান আলী রোডের পাশে, শের-ই- বাংলা রোড (পূর্বের নিরালা কাঁচাবাজার এলাকা), কেডিএ এভিনিউর একটি বেসরকারী ক্লিনিকের পাশে, শান্তিধাম মোড় এলাকায় একটি ক্লিনিকের সামনের রাস্তাসহ বিভিন্ন স্থানে আবর্জনার স্তূপ জমে আছে। বাড়ি-ঘর থেকেও অনিয়মিতভাবে গার্হস্থ্য বর্জ্য সংগ্রহ করা হচ্ছে।

নিয়মিত পরিষ্কার না করায় ড্রেনগুলো ভরাট হয়ে গেছে। পানিপ্রবাহ তেমন না থাকায় পানি ও আবর্জনা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। ড্রেন থেকে মশার বংশ বিস্তার ঘটছে।

এছাড়া নগরীর বেনীবাবু রোডসহ বিভিন্ন রাস্তায় ড্রেনের কাজ হচ্ছে খুব ধীরগতিতে। এসব ড্রেন থেকে পচা কাদা রাস্তায় তুলে রাখায় পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই পচা কাদা রোদে শুকিয়ে ধুলো হয়ে বাতাসে ছড়াচ্ছে।