২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঝলক


নগ্ন পিঠে মোদি-ওবামা

ভারত-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে খুশি দুই দেশের আওয়াম আদমী। খুশি অন্য দেশের নাগরিকরাও। এমনই একজন ইউক্রেনের অভিনেত্রী নাতালিয়া কোঝেনেভো। আর তাই তিনি মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরকে স্মরণীয় করতে বডি পেন্টিং করেন। নাতালিয়া নগ্ন পিঠে দুই রাষ্ট্র নেতা মোদি-ওবামার ছবি আঁকেন। আরও এক ধাপ এগিয়ে ইউক্রেনের এই অভিনেত্রী পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইর দু’মুখো নীতিরও কড়া সমালোচনা করেন। এ বিষয়ে নাতালিয়া বলেন, ‘বিশ্বজুড়ে সন্ত্রাসবাদী কার্যকলাপ বন্ধ হোক। আইএসআই ভারত-পাক সীমান্তজুড়ে সন্ত্রাসবাদীদের যে মদদ দিচ্ছে, তাও বন্ধ হওয়া উচিত।’

সম্প্রীতির অনন্য নজির

কতিপয় স্বার্থান্বেষী রাজনীতিবিদ যখন ধর্মের নামে জিগির তুলছেন, তখনই সম্প্রীতির অনন্য নজির গড়লেন ভারতের রামগড়ের হাজী রহমান আলী। স্থানীয় মন্দিরে ছিন্নমস্তার বিগ্রহ নির্মাণের জন্য নিজের অবসরকালীন ভাতা থেকে দান করলেন ১ লাখ ৫ হাজার টাকা।

রামগড়ের রাজরাপ্পা মন্দিরে ২০১০ সালে ভাংচুর চালায় একদল দুষ্কৃতকারী। তাদের তাণ্ডবে ভেঙ্গে যায় ছিন্নমস্তার বিগ্রহ ও মন্দিরের অনেকাংশ। সম্প্রতি ওই মন্দিরের সংস্কার শুরু হয়েছে। কোল ইন্ডিয়ার প্রাক্তন কর্মী হাজী রহমান আলী নিজের অবসরকালীন আমানত থেকে ওই অর্থ দিয়েছেন।

অজগর খেয়ে শ্রীঘরে

স্বাস্থ্য সমস্যার দোহাই দিয়ে বিরল প্রজাতির একটি আফ্রিকান অজগরের মাংস খেয়ে ফেলেছিলেন জিম্বাবুইয়ের নাগরিক আর্চওয়েল মারামবা। তবে স্বাস্থ্য সমস্যার দোহাই আদালত আমলে নেননি। তাই অজগর হত্যার শাস্তি হিসেবে তাকে ৯ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। সম্প্রতি জিম্বাবুইয়ের গণমাধ্যম এ ব্যাপারে সংবাদ প্রকাশ করে। আদালতে মারামবা জানান, তিনি অনেকদিন থেকেই মেরুদণ্ডে ব্যথার সমস্যায় ভুগছিলেন। ওই ব্যথা থেকে মুক্তি পেতেই তিনি খেয়েছেন অজগরের মাংস। আর এই মাংস খেয়ে তিনি এখন অনেক সুস্থ বোধ করছেন। গত সপ্তাহে পুলিশ তাকে তার বাসা থেকে গ্রেফতার করে। এ সময় মারামবার বাসা থেকে অজগর সাপের চামড়া ও মাংসও উদ্ধার করা হয়।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: