২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

গ্রীসের ঋণ চুক্তি নিয়ে সতর্ক আশা


গ্রীসের ঋণ নিয়ে এক চুক্তির জন্য সেদেশের নেতাদের দেয়া প্রস্তাবগুলোকে সতর্কতার সঙ্গে স্বাগত জানানো হয়েছে। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ঋণদাতাদের সঙ্গে গ্রীসের গুরুত্বপূর্ণ আলোচনার প্রাক্কালে ঐসব প্রস্তাব দেয়া হয়। খবর বিবিসি অনলাইনের।

রোমে গ্রীস প্রধানমন্ত্রী আলেক্সিস সিপরাসের সঙ্গে এক বৈঠকের পর ইতালীয় প্রধানমন্ত্রী মাত্তেও রেনজি বলেন, তার দেশ গ্রীসের সঙ্গে সব সময় একমত না হলেও একে সহায়তা করবে। জানা যায়, গ্রীক অর্থমন্ত্রী ইয়ানিস ভারোফাকিস তার দেশের দেউলিয়াত্ব থেকে উদ্ধার পাওয়ার জন্য অর্থ (বেইলআউট) ঋণদানকারীদের সঙ্গে ঋণের বদলে রড বিনিময় করার জন্য এক চুক্তি করার প্রস্তাব দিয়েছেন। কড়া বামপন্থী গ্রীক সরকার কৃচ্ছ্রনাতির অবসান ঘটানোর প্রতিশ্রুতি দিয়ে নির্বাচিত হয়। সিপরাসের নেতৃত্বাধীন সিরিজা পার্টি দেশের বিশাল অঙ্কের ঋণের অর্ধেক অবলোপন করানোর প্রতিশ্রুতি দিয়ে ২৫ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়।

নিউইয়র্কে ট্রেন-জিপ গাড়ি সংঘর্ষে নিহত ৭

নিউইয়র্ক সিটির বাইরে মঙ্গলবার একটি কমিউটার ট্রেন নিয়ন্ত্রণ হারিয়ে একটি জিপ গাড়ির ওপর আছড়ে পড়লে অন্তত সাত জন নিহত হয়। সংবাদ মাধ্যম এনবিসি নিউইয়র্ক জানায়, স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে (গ্রিনিচ মান সময় ২৩৩০) এই দুর্ঘটনায় গাড়ির চালক নিহত হয়। দুর্ঘটনার পর গাড়িটিতে আগুন ধরে গেলে অগ্নিদগ্ধ হয়ে ছয় যাত্রী মারা যায়। খবর এএফপি ও বিবিসির।

ট্রেনটির নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান মেট্রো নর্থ নিশ্চিত করেছে হার্লেম লাইনের একটি ট্রেন একটি গাড়িকে সজোরে ধাক্কা দিয়েছে। তবে তারা তাৎক্ষণিকভাবে নিহতের কথা জানায়নি।