২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কমিশনারদের নেতৃত্বে ‘কোর’ কমিটি গঠন


বিশেষ প্রতিনিধি ॥ হরতাল-অবরোধের মধ্যে সারাদেশের আইনশৃঙ্খলা রক্ষার কার্যক্রম সমন্বয়ে বিভাগীয় কমিশনারদের নেতৃত্বে একটি ‘কোর’ কমিটি করেছে সরকার। এ লক্ষ্যে রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি আদেশ জারি করা হয়েছে। এই কমিটি আইনশৃঙ্খলা রক্ষায় আগাম তথ্য সংগ্রহ করবে এবং সে অনুযায়ী পরিস্থিতি মোকাবেলায় তাৎক্ষণিক পদক্ষেপ নেবে।

আদেশে বলা হয়, গত ৫ জানুয়ারি থেকে বিএনপি জোটের লাগাতার অবরোধের মধ্যে দেশব্যাপী নাশকতার প্রেক্ষাপটে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুরের বিভাগীয় কমিশনারের নেতৃত্বে এই কমিটি করা হলো।

মহানগর পুলিশের কমিশনার, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আঞ্চলিক কমান্ডার, উপ-মহাপুলিশ পরিদর্শক, সেনা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের বিভাগীয় অফিস প্রধানকেও এ কমিটির সদস্য করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক, কোস্ট গার্ডের জেনারেল কমান্ডার (প্রযোজ্য ক্ষেত্রে), জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বিভাগীয় অফিস প্রধান, আনসার ও ভিডিপির পরিচালক এবং হাইওয়ে পুলিশ সুপারকেও এ্যাক্টিভিটিজ শুরু হয়েছে। তবে তা সাময়িক আর এ পরিস্থিতির খুব শিগগিরই উত্তরণ ঘটবে।

সোমবার সচিবালয়ে সফররত কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (সিএসিসিআই-ক্যাচি) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি এ মন্তব্য করেন। অর্থমন্ত্রী বলেন, হরতাল-অবরোধে উন্নয়নবিরোধী কর্মকা- চললেও দেশে উন্নয়ন হচ্ছে এবং বিনিয়োগের পরিবেশ ভাল। অর্থমন্ত্রী জানান, গত ছয় বছরে রফতানি ভাল হয়েছে। সরকার বিদ্যুতের ব্যাপারে অনেক উন্নয়ন করেছে। যোগাযোগ অবকাঠামো এবং সেবা খাতে আরও উন্নয়ন প্রয়োজন।

দারিদ্র্য প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, ব্যাপক জনসংখ্যার দেশ হওয়া সত্ত্বেও বাংলাদেশে দারিদ্র্যের হার ১৭ শতাংশ। যা মালয়েশিয়া বা অন্য দেশের সঙ্গে তুলনা করলে অনেক সন্তোষজনক।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: