২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুর্গাপুরে সাদামাটি নিয়ন্ত্রণে চেকপোস্ট


নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, (নেত্রকোনা), ২ ফেব্রুয়ারি ॥ জেলার দুর্গাপুরে খনিজ মন্ত্রণালয় থেকে সাদামাটি অপসারণে বিভিন্ন কোম্পানির অনুকূলে ছাড়পত্র (ডিও) প্রাপ্ত হওয়ার পর সরকারী নিয়ন্ত্রণে দীর্ঘ ৫০ বছর পর এই প্রথম কুল্লাগড়া ইউনিয়নের সীমান্তবর্তী বহেড়াতলী গ্রামে চেকপোস্ট উদ্বোধন করা হয় সোমবার। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেনের ব্যক্তিগত উদ্যোগে খনিজ মন্ত্রণালয় থেকে সাদামাটি অপসারণে বিভিন্ন কোম্পানির অনুকূলে ছাড়পত্র (ডিও) প্রাপ্ত হওয়ার পর সরকারী নিয়ন্ত্রণে সঠিক হিসাব অনুযায়ী সাদামাটি সরবরাহ করা হয় তার জন্য এই চেকপোস্ট বসানোর মূল উদ্দেশ্য।

গণমাধ্যম বিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা,বরগুনা, ২ ফেব্রুয়ারি ॥ বরগুনায় কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা মেজিট্রেট মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেনÑ জেলা প্রশাসক মীর জহুরুল ইসলাম। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোহাম্মদ ভূঁইয়া, হাসানুর রহমান ঝন্টু। বিভিন্ন গণমাধ্যমের ৩৫ প্রতিনিধি কর্মশালায় অংশগ্রহণ করেন।

খুবিতে পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সোমবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনারের কাছে দিনব্যাপী এক পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। ছাত্রবিষয়ক পরিচালকের দফতরের উদ্যোগে আয়োজিত এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তৈরিকৃত ৫৪ পদের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়। সকাল সাড়ে ১০টায় আনুষ্ঠানিকভাবে এ উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এ সময় ড. হারুনর রশীদ খান, ড. আফরোজা পারভীন, ড. অনির্বাণ মোস্তফা, প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, প্রফেসর ড. সারওয়ার জাহানসহ শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বীর নিবাস

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের ফকিরহাটে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের গৃহনির্মানণ প্রকল্পের ‘বীর নিবাস’র উদ্বোধন করেছেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু। তিনি সোমবার শুভদিয়া ইউনিয়নের তেকাটিয়া গ্রামের পুষ্প রানী ঘোষের বাড়িতে নির্মাণকৃত বীর নিবাসের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলার শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা ইঞ্জিনিয়ার সরদার ইকরামুল কবির, আ’লীগ নেতা তুষার কান্তি কুন্ডু প্রমুখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য ‘বীর নিবাস’ প্রকল্প বান্তবায়িত হচ্ছে।