১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্রেফতার আতঙ্কে পটিয়ায় মাঠে নেই জামায়াত-বিএনপি


পটিয়া, ২ ফেব্রুয়ারি ॥ জামায়াত-বিএনপি ২০ দলীয় জোটের ডাকা ৭২ ঘণ্টার হরতালে চট্টগ্রামের পটিয়ায় গ্রেফতার আতঙ্কে মাঠ ছেড়েছে জামায়াত-বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এক টানা চার দিনের হরতালের মধ্যে সোমবার ও রবিবার পটিয়া সদর কিংবা উপজেলার কোথাও মিছিল মিটিং হয়নি। ফলে সাধারণ মানুষ নির্ভয়ে চট্টগ্রাম-কক্সবাজার আরকান সড়কে স্বাভাবিকভাবে নিজেদের গন্তব্যস্থলে যেতে দেখা গেছে। পটিয়ার সাবেক সংসদ সদস্য ও দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী মুহাম্মদ শাহজাহান জুয়েল, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ সাদাত আহমদ, উপজেলা বিএনপির একাংশের সভাপতি ইদ্রিস মিয়া ও দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম দীর্ঘদিন আলাদা আলাদাভাবে দলের বিভিন্ন কর্মসূচী পালন করলেও গত দুদিন ধরে তারা কেউই মাঠে নেই। এই চার নেতার মধ্যে দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এনামুল হক এনাম গত ৫ জানুয়ারি নগরীর কাজীর দেউরী এলাকা থেকে গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন। অপর তিনজনের মধ্য জুয়েল রয়েছেন কানাডায়, সাদাত ঢাকায় ও একাংশের সভাপতি ইদ্রিস মিয়া আত্মগোপনে।

কেরানীগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ দক্ষিণ কেরানীগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে মোজ্জামেল ও বাদশা নামের দুই ব্যবসায়ীর কাছ থেকে ৮ লাখ টাকা ছিনতাই করেছে প্রতারকচক্র। সোমবার দুপুরে হাসনাবাদ ১ম বুড়িগঙ্গা সেতুতে এ ঘটনা ঘটে।

প্রতারণার শিকার ব্যবসায়ী বাদশা জানান, দুপুরে সোস্যাল ইসলামী ব্যাংক হাসনাবাদ শাখা থেকে দুপুরে ৮ লাখ টাকা উত্তোলন করে সিএনজিযোগে ঢাকার যাত্রাবাড়ী যাচ্ছিলেন। ১ম বুড়িগঙ্গা সেতুতে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের মাইক্রোবাসে তুলে নেয়।