২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হরতাল ও অবরোধমুক্ত পরীক্ষার দাবি


জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ ও হরতাল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এসএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

সুনামগঞ্জ ॥ রাজনীতিমুক্ত শিক্ষা চাই, নিরাপদে পরীক্ষা দিতে চাই, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে হরতাল অবরোধ প্রত্যাহারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় মানবতার সেবায় নিবেদিত সামাজিক সংগঠন অন্বেষণার উদ্যোগে শহরের ট্রাফিক পয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি হাবিব আল হাসান, এসএসসি পরীক্ষার্থী মতিউর রহমান, মিছবাহ উদ্দিন, জুয়েল আলম, আব্দুল্লাহ জিয়াদী প্রমুখ।

মাগুরা ॥ হরতাল-অবরোধ, পেট্রোল বোমাসহ রাজনৈতিক সহিংসতা বন্ধ করে নিরাপদে পরীক্ষা দেয়ার নিশ্চয়তা চেয়ে সোমবার মাগুরায় এসএসসি পরীক্ষার্থীরা বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে। দুপুর আড়াইটার দিকে মাগুরা সরকারী হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে থেকে পরীক্ষার্থীরা একটি মিছিল বের করে। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে চৌরঙ্গী মোড়ে এসে মানববন্ধন করে।

ঠাকুরগাঁও ॥ হরতাল-অবরোধ কর্মসূচী অতিরিক্ত চিন্তায় ফেলে দিয়েছে এসএসসি পরীক্ষার্থীদের। এরই প্রতিবাদে ও পরীক্ষার সময় হরতাল-অবরোধ কর্মসূচী প্রত্যাহারের দাবিতে সোমবার বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করেছে ঠাকুরগাঁওয়ের এসএসসি পরীক্ষার্থীরা। দুপুরে (সাড়ে ১২টায়) ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা শহরে হরতাল-অবরোধ বিরোধী মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে শহরের প্রধান সড়ক চৌরাস্তা মোড়ে গিয়ে রাস্তায় বসে অবস্থান করে প্রতিবাদ জানায়।

বরিশাল ॥ পরীক্ষা চলাকালীন সময়ে হরতাল অবরোধ প্রত্যাহারের দাবিতে সোমবার সকালে নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা সংসদের নেতৃবৃন্দরা।

সকাল দশটায় নগরীর সদর রোডে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্র ইউনিয়নের জেলা সংসদের সহ-সভাপতি দীপঙ্কর কুন্ডু। বক্তব্য রাখেন সংসদের জেলার সাংগঠনিক সম্পাদক এবি সিদ্দিক, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রীতম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক অভি বিশ্বাস প্রমুখ। বক্তারা বিএনপি-জামায়াত জোটের চলমান কর্মসূচী প্রত্যাহারের দাবি করেন।