২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নওগাঁয় যৌতুকের জন্য নববধূকে হত্যা


নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১ ফেব্রুয়ারি ॥ হাতের মেহেদীর রং মুছতে না মুছতেই যৌতুকের বলি হতে হলো নওগাঁর আত্রাইয়ের নববধূ শারমিন আক্তারকে (১৮)। দুঃখজনক এ ঘটনাটি ঘটেছে শনিবার উপজেলার চৌরবাড়ি গ্রামে।

জানা গেছে, ওই গ্রামের শহিদুল ইসলামের কন্যা শারমিন আক্তারকে গত তিন মাস পূর্বে একই গ্রামের হাসেন আলীর পুত্র মোস্তাক বিয়ে করে। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুক দাবি ছাড়াও মোস্তাককে বিদেশে পাঠানোর জন্য শারমিনের পরিবারের কাছে দেড় লাখ টাকা দাবি করে আসছে মোস্তাকের পরিবার। তাদের এ দাবি পূরণ করতে ব্যর্থ হওয়ায় বিভিন্ন সময় নববধূ শারমিনের ওপর চালানো হতো অমানুষিক নির্যাতন।

বৃদ্ধ খুন

রবিবার বেলা ১১টায় নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের খাদাইল গ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে মীর কাসেম আলী (৮০) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। নিহত মীর কাসেম ওই গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে। এ ঘটনায় গ্রামবাসী ২ নারীসহ ৫ জনকে আটক করে পুলিশে সোর্পদ করেছে। নিহতের ছেলে আফজাল হোসেন ও গ্রামবাসীরা জানায়, মীর কাসেমের সঙ্গে প্রতিবেশী আজিজুল হকের বসতভিটার মাত্র ৩ শতক জমি নিয়ে বিরোধ চলে আসছে দীর্ঘদিন ধরে। এ নিয়ে গ্রামে কয়েক দফা সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশে মীর কাশেম অর্ধশতক জমি ছেড়ে দিয়ে সমঝোতাও করেন। তারপরেও আজিজুল হক ওই জমি দাবি করে আসছে। এর জের ধরে রবিবার বেলা ১১টার দিকে আজিজুল হক ১০-১২ জন লাঠিয়ালসহ সংঘবদ্ধ হয়ে ওই জমিতে ঘর করার জন্য জোর শুরু করে। এ সময় বাধা দিলে প্রতিপক্ষের লোকজন মীর কাসেমকে মারপিট করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।