২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ আওয়ামী লীগ সংসদীয় দলের জরুরী সভা


সংসদ রিপোর্টার ॥ আজ রবিবার আওয়ামী লীগ সংসদীয় দলের জরুরী সভা আহ্বান করা হয়েছে। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের লাগাতার অবরোধ-হরতালে সৃষ্ট সহিংসতা-নৈরাজ্য মোকাবেলায় কার্যকর প্রতিরোধ গড়ে তুলতে না পারায় বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তোপের মুখে পড়তে পারেন ক্ষমতাসীন দলটির সংসদ সদস্যরা। রাজধানী ঢাকায় আওয়ামী লীগসহ ১৪ দলের নেতাকর্মীরা রাজপথে সক্রিয় থাকলেও দেশের অধিকাংশ নির্বাচনী এলাকায় দলীয় সংসদ সদস্যদের গা বাঁচিয়ে চলার প্রবণতায় সৃষ্ট ক্ষোভ থেকেই আজকে এই জরুরী সভা ডাকা হয়েছে বলে দলটির একাধিক সূত্র জানিয়েছেন।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের নবম তলায় সরকারী দলের সভাকক্ষে আওয়ামী লীগ সংসদীয় দলের এই জরুরী সভাটি অনুষ্ঠিত হবে। বিকেলে চলতি শীতকালীন অধিবেশনটি মুলতবি হওয়ার পর সংসদীয় দলের এ সভাটি শুরু হবে। জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ দলের সকল সংসদ সদস্যকে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সংসদীয় দলের এই বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রারম্ভিব বক্তব্যে বিএনপি-জামায়াত জোটের নাশকতা-নৈরাজ্য রাজনৈতিকভাবে মোকাবেলায় প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন দলীয় সংসদ সদস্যদের। ঘোষণা সত্ত্বেও নির্বাচনী এলাকায় সন্ত্রাসবিরোধী কমিটি গঠন করতে না পারা, সংসদ অধিবেশনের অজুহাতে সংঘাতপ্রবণ ও বিএনপি-জামায়াত অধ্যুষিত এলাকা থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যরা এলাকা ছেড়ে ঢাকায় অবস্থান করায় বৈঠকে অনেক এমপি-মন্ত্রীই তোপের মুখে পড়তে পারেন। আর আজকের বৈঠক থেকে প্রয়োজনীয় দিকনির্দেশনা নিয়েই দেশের তিনশ’ নির্বাচনী এলাকাতে বিএনপি-জামায়াতের সহিংসতা-নাশকতা প্রতিরোধে সংসদ সদস্যরা মাঠে নামবেন বলে সূত্রটি আভাস দিয়েছেন।