২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নিজ জেলায় পাসপোর্ট অফিস থেকে এমআরপি গ্রহণ করা যাবে


স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের প্রতি জেলাতে পাসপোর্ট অফিস স্থাপন করেছে সরকার। বর্তমানে এ সকল জেলা পাসপোর্ট অফিস থেকে এমআরপি (মেশিন রিডেবল পাসপোর্ট) প্রদান করা হচ্ছে। জনগণের দোরগোড়ায় পাসপোর্ট সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার প্রতি জেলায় পাসপোর্ট অফিস স্থাপন করেছে।

পাসপোর্ট অধিদফতেরর অতিরিক্ত মহাপরিচালক মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপিতে জানানো হয়েছে, আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার গাইডলাইন অনুসারে বিদেশে অবস্থানরত ও বিদেশ গমনেচ্ছু সকল বাংলাদেশীদের ২০১৫ সালের নবেম্বর মাসের মধ্যে এমআরপি গ্রহণ করতে হবে। বিদেশে এমআরপি গ্রহণ সময়সাপেক্ষ ও ব্যয়বহুল। তাই যে সকল প্রবাসী বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন বা উক্ত সময়ের মধ্যে দেশে আসবেন, তাঁরা বাংলাদেশে নিজ জেলার পাসপোর্ট অফিস থেকে এমআরপি গ্রহণ করে বিদেশ ভ্রমণ করতে পারবেন।

অস্ট্রিয়ার প্রেসিডেন্টের কাছে প্রবাসী বাংলাদেশীদের স্মারকলিপি

বিএনপি-জামায়াতের মিথ্যাচার সম্পর্কে আন্তর্জাতিক মহলকে সজাগ করার অভিপ্রায়ে ২৭ জানুয়ারি দুপুরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় প্রেসিডেন্ট হাউস ‘হফব্রুর্গে’ অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ড. হাইনস ফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেছে অস্ট্রিয়া প্রবাসী বাংলাদেশীরা। সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম নজরুল ইসলামের নেতৃত্বে স্মারকলিপি হস্তান্তরকারী প্রতিনিধি দলে ছিলেন অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি অস্ট্রিয়ার সহ-সভাপতি আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কমিউনিটি নেতা ইমরুল কায়েস ও এ বি এম মাইনুদ্দিন। -বিজ্ঞপ্তি