২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রূপগঞ্জে ঋণের কিস্তি চাওয়ায় এনজিও কর্মকর্তাকে মারধর


নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৮ জানুয়ারি ॥ রূপগঞ্জে ঋণের টাকা চাওয়ায় সেলিম উদ্দিন (৩৫) নামে এক এনজিও কর্মকর্তাকে পিটিয়ে আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের পিতলগঞ্জ এলাকায় ঘটে এ ঘটনা।

সেলিম উদ্দিন জানান, সাজেদা ফাউন্ডেশন থেকে পিতলগঞ্জ এলাকার মোতালিব মিয়ার ছেলে নাজমুল হাসানকে ৪৬ কিস্তিতে ঋণ পরিশোধ করার শর্তে ৩৮ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। গত কয়েক মাসে ৭ হাজার টাকার কিস্তি বকেয়া থেকে যায়। বুধবার দুপুরে ব্যবস্থাপক সেলিম উদ্দিন কিস্তি পরিশোধ করার জন্য নাজমুল হাসানকে চাপ দেন। এতে নাজমুল ক্ষিপ্ত হয়ে সেলিম উদ্দিনকে পিটিয়ে আহত করে। আহত সেলিম উদ্দিন সাজেদা ফাউন্ডেশন নামে এনজিওর কাঞ্চন শাখার ব্যবস্থাপক রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপহৃত প্রকৌশলী উদ্ধার

রূপগঞ্জে দিনে দুপুরে অস্ত্রের মুখে মডার্ন স্ট্রাকচার লি:-এর প্রকৌশলীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। পরে মুক্তিপণ পেয়ে গভীর রাতে তাকে সুলতানা কামাল সেতুতে ছেড়ে দেয়। উপজেলার তারাব পৌরসভার মোরগাকুল এলাকায় এ ঘটনা ঘটে। প্রকৌশলী মঞ্জুর আলম জানান, তিনি মডার্ন স্ট্রাকচার লিঃ-এর একজন প্রকৌশলী। গত মঙ্গলবার দুপুরে রূপগঞ্জের তারাব পৌরসভার মোরগাকুল নাবিল টেক্সটাইল মিল থেকে কাজ শেষে মোটরসাইকেলযোগে ঢাকার অফিসে ফিরছিলেন। মোরগাকুল কিন্ডার গার্টেনের সামনে পৌঁছলে অপর একটি মোটরসাইকেল তাকে গতিরোধ করে। পরে অপহরণকারীদের একজন তার মোটরসাইকেলের পেছনে চড়ে অস্ত্রের মুখে জিম্মি করে।

কলাপাড়ায় জমি নিয়ে সংঘর্ষ ॥ আহত ১২

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৮ জানুয়ারি ॥ জমি সংক্রান্ত বিরোধ নিয়ে রক্তক্ষয়ী সংঘাতে দু’পক্ষের মহিলাসহ ১২ জন জখম হয়েছে। এর মধ্যে সাতজনকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছেন- হানিফ (২৫), আনোয়ার মীর (৪০), নুরজাহান (৪৫), নাজেম মীর (৫১), মাসিদা বেগম (২২), মাসুমা (৩৫) ও ফোরকান (৩৫)। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামে বুধবার সকালে সংঘাতের ঘটনা ঘটে। আহত কৃষক হানিফ জানান, তাদের জমিতে তার ভাই আনোয়ার মীর গাছের চারা রোপণ করতে গেলে নাজেম মীর, এসাহাক ফকির, বেল্লালসহ ২০/২৫ সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত তাদের বাড়িতে হামলা করে সবাইকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে।

সৈয়দপুরের অগ্নিকা- তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, নীলফামারীর ॥ সৈয়দপুরের রেলওয়ে বাজারের কাপড় মার্কেট, মনোহরি ও মসলা পট্টিতে ভয়াবহ অগ্নিকা-ের পর গোটা এলাকায় আতঙ্ক বিরাজ করছে। নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলীকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গত সোমবার রাতে অগ্নিকা-ে ওই বাজারের কাপড় মার্কেটের ৫০টি দোকান পুড়ে ৬ কোটি টাকা এবং ২৪ ঘণ্টার ব্যবধানে মঙ্গলবার রাতে আবারও অগ্নিকা-ে মনোহরি ও মসলা পট্টির ১৫০ দোকান পুড়ে ৫০ কোটি টাকার ক্ষতি হয়।