২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক সিআইএ কর্মকর্তা দোষী সাব্যস্ত


গুপ্তচরবৃত্তির দায়ে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর সাবেক এক কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করেছে দেশটির এক আদালত। ইরানের পারমাণবিক প্রকল্প ধ্বংসে যুক্তরাষ্ট্রের কর্মপরিকল্পনার তথ্য তিনি এক রিপোর্টারের কাছে ফাঁস করে দেন। ভার্জিনিয়ার আলেকজান্দ্রিয়ার একটি আদালত সোমবার তাকে দোষী সাব্যস্ত করে। খবর বিবিসি ও এএফপির।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদক জেমস রাইজেনের কাছে গোপন তথ্য ফাঁসের দায়ে জেফরি স্টার্লিং (৪৭) নামে ওই কর্মকর্তার বিরুদ্ধে নয় দফা অভিযোগ আনা হয়। তবে সব অভিযোগই অস্বীকার করেছেন স্টার্লিং। তবে রাইজেনকে সাক্ষ্য দিতে আদালত ডাকেনি। কারণ তিনি বলেছিলেন যে তিনি কোন অবস্থাতেই তার সূত্রের নাম উল্লেখ করবেন না। এমনকি যদি জেলেও যেতে হয়। রাইজেন তার ‘স্টেট অব ওয়ার’ বইতে ইরানের পারমাণবিক প্রকল্প ভ-ুলে যুক্তরাষ্ট্রের গোপন পরিকল্পনার বিষয়টি প্রকাশ করেন।

পাকিস্তান সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু ॥ চীন

পাকিস্তানকে নির্ভরযোগ্য বন্ধু। পাকিস্তানের উদ্বেগ চীনেরও উদ্বেগ বলে মন্তব্য করেছেন চীনা পলিটব্যুরো সদস্য মেং জিয়ানঝু।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর এক টুইটে জানিয়েছে, চীনা কমিউনিস্ট পার্টির দ্বিতীয় সর্বোচ্চ সংস্থা পলিটব্যুরোর সদস্য জিয়ানঝু চীনের সঙ্গে পাকিস্তানের সম্পর্ককে “ব্যক্তিগত সম্পর্কের অনেক উর্ধে” ও “পাকিস্তানের উদ্বেগ চীনেরও উদ্বেগ” বলে মন্তব্য করেছেন। চীনের অপর রাষ্ট্রীয় নেতা য়ু ঝেংশেং পাকিস্তানকে “সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু” অভিহিত করে বলেছেন, যেমনভাবে পাকিস্তান সব সময় চীনের পাশে দাঁড়িয়েছে, চীনা সরকার ও এর জনগণও পাকিস্তানের পাশে দাঁড়াবে এবং সব ধরনের সাহায্য করবে। -ওয়েবসাইট