২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বিডিআর হত্যা মামলা আপীল ও ডেথ রেফারেন্সের শুনানি চলছে


স্টাফ রিপোর্টার ॥ পিলখানায় চাঞ্চল্যকর বিডিআর হত্যা মামলার আপীল ও ডেথ রেফারেন্সের শুনানি অব্যাহত রয়েছে। সোমবার বিচারপতি মোঃ শওকত হোসেন, বিচারপতি মোঃ আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত বিশেষ হাইকোর্ট বেঞ্চ এ মামলায় চতুর্থ দিনের মতো শুনানি গ্রহণ করে। আজ মঙ্গলবার আবারও এই মামলার শুনানি শুরু হবে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি এ্যাটর্নি কেএম জেনারেল জাহিদ সারওয়ার কাজল। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোঃ আমিনুল ইসলাম, শামীম সরদার, সুলতানা আকতার রুবী প্রমুখ। শুনানিতে রাষ্ট্রপক্ষে পেপারবুকের (রায়সহ যাবতীয় তথ্যাবলী সংবলিত বই) ১০ নম্বর ভলিউমের নয় হাজার ৫০৪ পৃষ্ঠা থেকে নয় হাজার ৭১১ পৃষ্ঠা পর্যন্ত পড়া শেষ করা হয়। এ অধ্যায়ে মামলার তদন্ত চলাকালে জব্দ করা আলামতের বিবরণী রয়েছে। তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ সুপার আবদুল কাহার আকন্দ পিলখানা হত্যাকা-ে ব্যবহৃত আলামত জব্দ করেছিলেন। আজ মঙ্গলবার পেপারবুকে উল্লিখিত চার্জশীটের সাক্ষীদের বিবরণ আদালতে উপস্থাপন করা হবে।

বঙ্গবন্ধু মেডিক্যালে সর্বাধুনিক ব্রংকোসকপি মেশিন উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র কেবিন ব্লকের ২য় তলায় ২২২ নম্বর রুমে সোমবার বিশ্ববিদ্যালয়ের রেসপাইরেটরি মেডিসিন বিভাগের উদ্যোগে বক্ষব্যাধি রোগীদের রোগ নির্ণয় ও চিকিৎসাসেবার জন্য সর্বাধুনিক ব্রংকোসকপি (Bronchoscopy) মেশিন চালু হয়েছে। এর ফলে বিএসএমএমইউ’র রেসপাইরেটরি (বক্ষব্যাধি) ইউনিটের চিকিৎসাসেবার মান ও সেবা আরও উন্নত হবে বলে সংশ্লিষ্ট চিকিৎসক ও রোগীরা মনে করছেন।

গুরুত্বপূর্ণ এ মেশিনটির শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডাঃ প্রাণ গোপাল দত্ত। -বিজ্ঞপ্তি