২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

স্কুলের জায়গা দখল নিয়ে চট্টগ্রামে সংঘর্ষ ॥ আহত ৪


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার মাস্টারপুল এলাকায় একটি স্কুলের জায়গা দখল নিয়ে সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ চারজন আহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত চারজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকলিয়া থানার ওসি মোঃ মহসিন জানান, এলাকার সন্ত্রাসী কিরিচ বাবুল তার লোকজন নিয়ে মাস্টারপুল এলাকায় একটি স্কুলের জায়গা দখল করতে আসে। এ সময় স্থানীয় লোকজন বাধা দিলে সন্ত্রাসীরা গুলি চালায়। এতে আহত হয় ইমন হাসান নামের ১৩ বছর বয়সী এক কিশোর। সন্ত্রাসীরা গুলি চালালে এলাকাবাসী উত্তেজিত হয়ে ওঠে। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হন আরও তিনজন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অবরোধকারীদের বোমা হামলায় নাটোরে আহত ২

সংবাদদাতা, নাটোর, ২৬ জানুয়ারি ॥ নাটোরে পুলিশের গাড়িতে দুর্বৃত্তের ছোড়া হাতবোমা লক্ষ্যভ্রষ্ট হয়ে ফুটপাথের ডিম বিক্রেতা মধু সাহা ও পথচারী সাইদুর রহমান নামের দুইজন গুরুতর জখম হয়েছে। রবিবার রাত ৮ টার দিকে শহরের মাদ্রাসা মোড় এলাকায় মিল্লাত মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল ও পরে অবস্থার অবনতি হলে রাতেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

খুবিতে সংরক্ষিত হবে শশীভূষণের শিল্পকর্ম

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বরেণ্য চিত্রশিল্পী শশিভূষণ পালের শিল্পকর্ম সংরক্ষণের ব্যবস্থা নেয়া হবে। সোমবার দুপুরে মানব সিঁড়ি একাডেমি’র পক্ষ থেকে চিত্রশিল্পী রায়সাহেব শশিভূষণ পালের আঁকা ছবি সংরক্ষণের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়া হলে উপাচার্য এ বিষয়ে একমত পোষণ করে এ কথা বলেন। খুবির উপাচার্য বলেন, চিত্রশিল্পী শশিভূষণের আঁকা ছবির শিল্পমূল্য খুবই উঁচুমানের।

কাভার্ডভ্যানে আগুন মুন্সীগঞ্জে শ্রমিক দল নেতা গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ার বাউশিয়া এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কভার্ডভ্যানে আগুন দেয়ার মামলায় গজারিয়া উপজেলা শ্রমিক দলের সহ-সভাপতি আবুল হোসেন সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার বাউশিয়া এলাকা হতে সোমবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

লালমনিরহাটে এসএসসি পরীক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৬ জানুয়ারি ॥ সোমবার বিকেল সাড়ে ৪টায় জেলার লালমনিরহাটে সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীগণ অতিরিক্ত সেশন ফি ফেরতের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান কর্মসূচী পালন করেছে। জানা গেছে, সোমবার সরকারী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানে অতিরিক্ত আদায়কৃত সেশন ফি ফেরত দেয়ার কথা ছিল। কিন্তু ফেরত দেয়া হয়নি। শিক্ষার্থীরা জানান, সদ্য বিদায়ী প্রধান শিক্ষিকা সৈয়দা খালেদা আক্তার এসএসসি পরীক্ষার্থী বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছে অতিরিক্ত সেশন ফিসহ ২৩শ’ ৫০ টাকা ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের কাছে ২২শ’ ৫০ টাকা ফি আদায় করেন।