২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংলাপের আহ্বান জানিয়ে হাসিনা ও খালেদাকে এরশাদের চিঠি


স্টাফ রিপোর্টার ॥ অবশেষে প্রধানমন্ত্রীর সঙ্গে যে সৌজন্য দেখানো হয়নি তা উপলব্ধি করতে পেরেছে বিএনপি। ঘটনার একদিন পর রবিবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তা স্বীকার করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে যে বিএনপি কার্যালয় থেকে সৌজন্য দেখানো হয়নি, তা সঠিক ছিল না। উল্লেখ্য, শনিবার রাত আটটা ৩৫ মিনিটে খালেদা জিয়াকে সমবেদনা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির গুলশান কার্যালয়ে এলেও তাঁকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। এ নিয়ে সারাদেশে ব্যাপক সমালোচনা ও নিন্দার ঝড় ওঠায় বিএনপি নেতা মওদুদ আহমদ প্রেসবিফিং করে এর ব্যাখ্যা দেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আরাফাত রহমান কোকোর মৃত্যু খবর শুনে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সমবেদনা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসার কথা খালেদা জিয়া জানতেন না। কারণ তিনি তখন অজ্ঞান অবস্থায় ছিলেন। দরজা বন্ধ থাকায় প্রধানমন্ত্রীর আসার খবরও তাকে জানানো সম্ভব হয়নি।

ব্যারিস্টার মওদুদ বলেন, যখন প্রধানমন্ত্রী আসেন তখন অজ্ঞানের মতো ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। আমরাও কেউ তার সঙ্গে দেখা করার সুযোগ পাইনি। তাই প্রধানমন্ত্রী যে সমবেদনা জানাতে আসছেন এটা ছেলের মৃত্যুতে শোকাহত খালেদা জিয়া জানতেন না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলের জ্যেষ্ঠ নেতাদের মতামত ছাড়াই কার্যালয় আগে থেকে তালাবদ্ধ ছিল। তালাবদ্ধ থাকার ব্যাপারটি জ্যেষ্ঠ নেতারা জানতেন না। আমাদের অনেকেরই তা জানা ছিল না।