২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বরিশাল ১৩৯ রানেই অলআউট


স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগ শুরু হয়েছে রবিবার। চারদিনের প্রথম শ্রেণীর এ লীগের ১৬তম আসরের প্রথম দিনেই শরীফের (৬/২৪) বোলিং তোপে ১৩৯ রানে অলআউট হয়ে গেছে বরিশাল বিভাগ। জবাবে প্রথম ইনিংসে খেলতে নেমে ঢাকা বিভাগের রনি তালুকদার অপরাজিত ১০৩ রান করেন। রনির শতকে ৪১ রানে এগিয়েও গেছে ঢাকা বিভাগ। খুলনা প্রথমদিনে ৪ উইকেটে ২৮০ রান করেছে। প্রথমদিনে চমক দেখিয়েছে ঢাকা মেট্রো। মেহেদী মারুফের ১৪১ রানে ৩০২ রান করেছে ঢাকামেট্রো। জবাবে দিন শেষে রাজশাহী ৮ রান করেছে। নাঈম ইসলামের ১০৭ রানে প্রথম দিনে প্রথম ইনিংসে রংপুর ২১৮ রান করেছে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জাতীয় লীগের ঢাকা বিভাগ-বরিশাল বিভাগের ম্যাচটি শুরুর আগে উদ্বোধন ঘোষণা করা হয়। বিসিবির সহ-সভাপতি মাহবুবুল আনাম, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আর বি গ্রুপের পলিসি ও এইচআরএম বিভাগের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, ক্রিয়েটিভ এ্যান্ড পাবলিকেশন বিভাগের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, সিনিয়র এজিএম মিল্টন আহমেদ উপস্থিত থাকেন। কিন্তু বরিশাল বিভাগের ব্যাটসম্যানরা হতাশ করেন। দুপুর আড়াইটায় অলআউট হয়ে যায় বরিশাল। এরপর ঢাকা বিভাগ দিন শেষ হওয়ার আগে কোন উইকেট না হারিয়ে ৩৯ ওভারে ১৮০ রান করে। রনি তালুকদারের সঙ্গে আবদুল মজিদও দুর্দান্ত ব্যাটিং করেন। ৭০ রান করে অপরাজিত থাকেন।

বিকেএসপি-২ মাঠে খুলনা-সিলেট বিভাগের ম্যাচে খুলনা আধিপত্য দেখাচ্ছে। ব্যাটসম্যানদের ঐক্যবদ্ধ নৈপুণ্যে প্রথম ইনিংসে ৪ উইকেটে ২৮০ রান করেছে। ইমরুল কায়েস ৬৩, অমিত মজুমদার ৬০ রান করেছেন। মোঃ মিঠুনের ব্যাট থেকে এসেছে ৫৭ ও তুষার ইমরান ৫৫ রান করে অপরাজিত আছেন।

বিকেএসপি-৩ মাঠে ঢাকা মেট্রো-রাজশাহী ম্যাচে একটি শতকের দেখা মিলেছে। মেহেদী মারুফ ২০১ বলে ১১ চার ও ২ ছক্কায় ১৪১ রান করেছেন। তার এ শতকে ঢাকা মেট্রোও তিন শ’ রানের বেশি করে অলআউট হয়ে যায়। এরপর দিন শেষ হওয়ার আগে রাজশাহী ৮ রান করায় এখনও ২৯৪ রানের বড় ব্যবধানেই পিছিয়ে আছে।

ফতুল্লায় রংপুর-চট্টগ্রাম বিভাগের ম্যাচে রংপুর ভাল অবস্থানে আছে। নাঈমের ২৩৯ বলে ১৩ চার ও ২ ছক্কায় করা ১০৭ রানে দিন শেষ হওয়ার আগে ৮ উইকেটে ২১৮ রান করেছে রংপুর।

স্কোর ॥ প্রথম দিন শেষে

ঢাকা বিভাগ-বরিশাল বিভাগ ম্যাচ-মিরপুর

বরিশাল ইনিংস ১৩৯/১০; ৫০.৩ ওভার (রাব্বি ৫২, আমিন ৩০; শরীফ ৬/২৪, শাহাদাত ২/৪০)।

ঢাকা বিভাগ ১৮০/০; রনি ১০৩*, মজিদ ৭০*।

খুলনা-সিলেট বিভাগ ম্যাচ-বিকেএসপি-২

খুলনা ইনিংস ২৮০/৪; ৯০ ওভার (ইমরুল ৬৩, অমিত ৬০, মিঠুন ৫৭, তুষার ৫৫*; কাপালি ১/২২)।

ঢাকা মেট্রো-রাজশাহী বিভাগ-বিকেএসপি-৩

ঢাকা মেট্রো ইনিংস ৩০২/১০; ৮৫.১ ওভার (মেহেদী ১৪১, আসিফ ৪৪, মেহরাব জুনিয়র ৩৭; সানজামুল ৪/৯৮, ফরহাদ ৩/৪৮)।

রাজশাহী ইনিংস ৮/০; ৩ ওভার (মিজানুর ৭*)।

রংপুর-চট্টগ্রাম বিভাগ ম্যাচ-ফতুল্লা

রংপুর ইনিংস ২১৮/৮; ৮৯ ওভার (নাঈম ১০৭, সোহরাওয়ার্দী ৩৬*, মাহমুদুল ৩০; মনিরুজ্জামান ৩/৩৮, ফয়সাল ২/৩০)।

সম্পর্কিত:
পাতা থেকে: