২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নাশকতাকারীদের বিরুদ্ধে জয়ী হব ॥ খুলনায় র‌্যাব প্রধান


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, একটি গোষ্ঠী নিজেদের স্বার্থ হাসিলের জন্য দেশে অশান্তি সৃষ্টি করছে। শিশু ও নারীসহ সাধারণ মানুষকে পুড়িয়ে মারছে। নাশকতা প্রতিরোধে এবং দেশের প্রতিটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে র‌্যাব কাজ করছে। ইতোমধ্যে দেশের অনেক স্থানে অরাজকতা থেমে গেছে। জনগণ আমাদের সঙ্গে আছে। অল্পদিনেই আমরা এই নাশকতাকারীদের বিরুদ্ধে জয়ী হব।

রবিবার বিকেলে মহানগরীর চবনচরাস্থ র‌্যাব-৬-এর সদর দফতরে আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, বর্তমানে দেশে যা চলছে তা কোন আন্দোলন নয়। এটি নাশকতা। র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নাশকতা প্রতিরোধে দৃঢ়তার সঙ্গে কাজ করবে। আর এটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নৈতিক দায়িত্ব। খুলনায় এখনও শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করায় খুলনাবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এটি সম্ভব হয়েছে শান্তিপ্রিয় মানুষ ও প্রশাসনের সহযোগিতার কারণে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেন, বিচার বহির্ভূত হত্যাকা- বলে কিছু নেই। একটি বিশেষ শ্রেণী এগুলো প্রচার করে; তাদের একটা উদ্দেশ্য আছে। আপনারা সস্তা কথার চমকে বিভ্রান্ত হবেন না। বিচারের মধ্যেও হত্যাকা- রয়েছে, তাহলে এ বিষয়টি কি? তিনি বলেন, পুলিশকে কেন অস্ত্র দেয়া হয়? আইনশৃঙ্খলা বাহিনীকে কেন অস্ত্র দেয়া হয়েছে? অনিরাপদ কোন ঘটনা ঘটলে তারা তা ব্যবহার করবেন বলে।

র‌্যাবের ভাবমূর্তি সম্পর্কে এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, কারও ব্যক্তিগত অন্যায়ের দায় র‌্যাব বহন করবে না। র‌্যাবের কোন ভাবমূর্তি ক্ষুণœ হয়নি দাবি করে তিনি বলেন, ইতোমধ্যে যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, নাশকতাকারীদের ধরিয়ে দিলে পুরস্কার দেয়াটাই মূল বিষয় নয়। আমরা চাই মানুষের শান্তি। যাতে মানুষ সচেতন হয় এবং নাশকতাকারীরা আর কোন অপরাধ না করে।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, ডিআইজি মোহাম্মদ মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, র‌্যাব-৬ পরিচালক এনামুল আরিফ সুমনসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: