১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ ॥ গুলিবিদ্ধ ১৩


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১৩ জন গুলিবিদ্ধ হয়েছে। উপজেলার যশলং গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ৪ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, উপজেলার যশলং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোখলেছ দেওয়ানের সঙ্গে একই ইউনিয়নের বর্তমান ১, ২, ৩নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার রিনা বেগমের সঙ্গে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। গত মঙ্গলবার রাতের আঁধারে মোখলেছ দেওয়ানের বিরোধপূর্ণ চাষকৃত পুকুর হতে কে বা কারা মাছ ধরে নিয়ে যায়। এ ঘটনায় মোখলেছ দেওয়ান বাদী হয়ে রিনা মেম্বার গংদের আসামি করে বুধবার মুন্সীগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেন। এর জের ধরে শুক্রবার সকালে রিনা বেগমের নেতৃত্বে কয়েকশত লোক মোখলেছ দেওয়ানের বাড়িতে হামলা চালায়। এ সময় মোখলেছ দেওয়ানের বাড়ির গেট ও বাউন্ডারি ভাংচুর করা হয় এবং ঘরের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও তার নোহা গাড়িতে ভাংচুর করে হামলাকারীরা। পরে তার ঘরের দরজা ভেঙ্গে তার ওপর হামলা চালানোর চেষ্টা করলে মোখলেছ দেওয়ান আত্মরক্ষার্থে তার লাইসেন্সকৃত বন্দুক দিয়ে গুলি ছুড়লে ১৩ ব্যক্তি গুলিবিদ্ধ হয়।

গুলিবিদ্ধ কালাম খালাসী (৫৫), ইসমাঈল খালাসী (৭৫), ফরিদ দেওয়ান (৪৫), রীনা বেগম (৪০), জুলহাস দেওয়ান (৬০), লিপি বেগম (৪০), শিউলী বেগম (৪৫), খাদিজা আক্তার (১৩), নীরব (১৫), সাজন (২০), মিম আক্তার (১৪), বাচ্চু (৫৫) ও খোরশেদ দেওয়ানকে (৬০) মুন্সীগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।