২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সকালে মরদেহ আসছে


সকালে মরদেহ আসছে

স্টাফ রিপোর্টার ॥ সাবেক প্রধানমন্ত্রী ও চার জাতীয় নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর জ্যেষ্ঠ পুত্র ড. মোহাম্মদ সেলিমকে আগামীকাল রবিবার বিকেলে বনানী গোরস্তনে দাফন করা হবে। এর আগে রবিবার দুপুর সাড়ে বারোটায় সংসদের দক্ষিণ প্লাজায় মরহুমের প্রথম জানাজা এবং সিরাজগঞ্জের কাজীপুরে বেলা আড়াইটায় দ্বিতীয় জানাজা হবে। কাল সকাল এগারোটায় মরহুমের মরদেহ বিমানযোগে শাহজালাল বিমানবন্দরে পৌঁছবে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় লন্ডনে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ সকলের দোয়া কামনা করেছেন ড. সেলিমের ভাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ড. মোহাম্মদ সেলিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া ও সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, ড. মোহাম্মদ সেলিম দীর্ঘদিন ধরে হৃদরোগ, ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

মরহুমের ভাই স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং মরহুমের পরিবারের পক্ষ থেকে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত ও সকলের দোয়া কামনা করা হয়েছে। মরহুমের সকল রাজনৈতিক সহকর্মী, শুভানুধ্যায়ী ও আত্মীয়স্বজনকে নামাজে জানায়ায় উপস্থিত থাকার জন্য তাঁর পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

ড. সেলিম ১৯৯৬ সালের উপনির্বাচনে সিরাজগঞ্জ-১ (কাজীপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের সভাপতিম-লী ও উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য সচিব ছিলেন ড. মোহাম্মদ সেলিম।