২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ শেখ লুৎফর রহমান সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৩ জানুয়ারি ॥ গোপালগঞ্জ তথা দক্ষিণাঞ্চলের দীর্ঘদিনের কাক্সিক্ষত পাটগাতী শেখ লুৎফর রহমান সেতু শনিবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল চারটায় প্রধানমন্ত্রী ভিডিও-কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করবেন। একই কনফারেন্সে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নবনির্মিত সাড়ে নয় কোটি টাকা ব্যয়ে বিআরটিসির ট্রেনিং সেন্টার ও প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণ কাজ উদ্বোধন করবেন। এছাড়াও পদ্মা সেতু নির্মাণ কাজের একটি অংশ হিসেবে ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন কাশিয়ানী উপজেলার কালনা ব্রিজের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন তিনি। এটির ব্যয় ধরা হয়েছে তিন শ’ কোটি টাকা।

এ উপলক্ষে শুক্রবার বিকেল চারটায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টুঙ্গিপাড়ায় আসেন এবং বিআরটিসির ট্রেনিং সেন্টার, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও পাটগাতী সেতুর সার্বিক প্রস্তুতি পরিদর্শন করেন। পাটগাতী সেতুতে দাঁড়িয়ে সেতুমন্ত্রী সাংবাদিকদের জানান, যেহেতু সেতুটি নির্মাণের যাবতীয় কাজ ইতোমধ্যে শেষ হয়েছে, তাই জনগণের সুবিধার কথা চিন্তা করে দেরি না করে প্রধানমন্ত্রী ঢাকায় বসেই ভিডিও-কনফারেন্সের মাধ্যমে এ ব্রিজের উদ্বোধন করবেন। বিকেল চারটায় সেতুটি উদ্বোধনের পর থেকেই দক্ষিণাঞ্চলে যান চলাচলের আরেকটি দুয়ার খুলে যাবে। ঢাকার সঙ্গে মংলা বন্দরের সড়ক দূরত্ব আরও কমে আসবে।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, নাশকতা করে উন্নয়ন কাজে বাধা দেয়া যাবে না। উন্নয়ন কাজে বাধা দিলে জনগণই তা প্রতিরোধ করবে। আন্দোলনের নামে যারাই সন্ত্রাস ও নাশকতা করবে, তারাই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বে। নাশকতার কারণে উন্নয়ন পিছিয়ে গেলে ভবিষ্যতে তারা কখনও ক্ষমতায় গেলে তাদেরও ওই পিছিয়ে পড়া অবস্থান থেকে শুরু করতে হবে।

পরে সেখান থেকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চলে যান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে এবং ফুল দিয়ে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানান। এ সময় জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার বসু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা আক্কাস আলী, বদরুল আলম বদর, সোলায়মান বিশ্বাস ও পৌর মেয়র সরদার ইলিয়াস হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতা সেখানে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: