১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাত খুন ॥ র‌্যাবের তিন


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সাত খুনের মামলায় র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩০ জনকে বৃহস্পতিবার সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালতে হাজির করা হয়। শুনানির পর ফের তাদের কারাগারে পাঠানো হয়। আদালত ১১ মার্চ পরবর্তী শুনানির দিন ধার্য করেছে। আসামিদের হাজির করাকে কেন্দ্র করে আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়।

রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট ফজলুর রহমান, বাদী পক্ষে জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল উপস্থিত ছিলেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট সাখওয়াত হোসেন খান বলেন, সাত হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে সরকারী প্রক্রিয়া ও মামলার অভিযোগপত্র দাখিলের অগ্রগতি সম্পর্কে আদালতকে অবহিত করার জন্য নির্দেশ দেয়ার আবেদন জানানো হয় ।

গত বছরের ২৭ এপ্রিল বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লা থানার রামারবাগ এলাকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ ৭ জনকে অপহরণ করা হয়। ৩০ এপ্রিল বিকেলে তাদের লাশ উদ্ধার করা হয় বন্দর উপজেলার শান্তিনগর এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ।

এ ঘটনায় র‌্যাব-১১-এর তিন সাবেক কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ, মেজর আরিফ, লে. কমান্ডার এম এম রানাসহ ৩০ জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের ১৭ সদস্য দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।