১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ট্যুরিস্ট ভিসা ছাড়া সব ভারতীয় ভিসার আবেদন সরাসরি


স্টাফ রিপোর্টার ॥ এখন থেকে ‘ট্যুরিস্ট ভিসা’ ছাড়া অন্য সব ধরনের ভারতীয় ভিসার আবেদনের ক্ষেত্রে অনলাইনে ফরম পূরণের পর জমা দিতে নির্ধারিত তারিখের প্রয়োজন নেই। যে কোন সময় ভিসা সেন্টারে গিয়ে সরাসরি আবেদন ফরম জমা দেয়া যাবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুধু ট্যুরিস্ট ভিসা ছাড়া অন্য সব ধরনের ভিসার আবেদন সরাসরি গ্রহণ করা হবে। বৃহস্পতিবার ‘ইন্ডিয়ান ভিসা এ্যাপ্লিকেশন সেন্টার’ (আইভিএসি) এসব তথ্য জানিয়েছে।

এর আগে অনলাইনে ফরম পূরণ করে পাওয়া নির্ধারিত তারিখেই সেন্টারে গিয়ে তা জমা দিতে হতো। গত ১ জানুয়ারি থেকে ঢাকায় শুধু চিকিৎসা ভিসার জন্য সরাসরি আবেদন গ্রহণ করা হচ্ছিল। আর কয়েক মাস আগেই সব ধরনের ভিসার আবেদন সরাসরি গ্রহণ করা হচ্ছিল চট্টগ্রাম ও রাজশাহীতে ভারতীয় ভিসা আবেদন সেন্টারে। এখন থেকে ঢাকার গুলশান, মতিঝিল, ধানম-ি এবং খুলনার একটি সেন্টারে সরাসরি ভিসা আবেদন গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনলাইন আবেদন ফরম পূরণ করে আবেদন ফরমের একটি কপিসহ ভিসা প্রসেসিং ফি ও প্রয়োজনীয় সব কাগজপত্র নিয়ে উল্লিখিত যে কোন একটি কেন্দ্রে আবেদনকারীকে উপস্থিত হতে হবে। ছাপানো আবেদন ফরমের ওপরে বাম পাশে যে তারিখটি উল্লেখ থাকবে (ওয়েব রেজিস্ট্রেশন তারিখ) তার চার দিনের মধ্যেই সেন্টারে উপস্থিত হতে হবে।