২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে সরোজিনী নাইডুর পৈত্রিক বাড়ি সংস্কারের সিদ্ধান্ত


স্টাফ রিপোর্টার, মুন্সিগঞ্জ ॥ কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের প্রাণনাশের হুমকি নিয়ে আলোচনা হয় এবং অপরাধীদের বিরুদ্ধে তড়িত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। এছাড়া মুন্সীগঞ্জ শহরের ঐতিহ্যবাহী মালপাড়া ও শ্রীপল্লী পুকুর ভরাটরোধ, শিমুলিয়া ঘাটে চাঁদাবাজি, গোয়ালীমান্দ্রা, খড়িয়া বেঁদেপল্লী ও মাওয়াসহ জেলার বিভিন্ন পয়েন্টে মাদক ব্যবসা বন্ধ, চাঞ্চল্যকর লৌহজংয়ের আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম হত্যার প্রধান আসামি শাহবুদ্দিন খান বাবুর অস্ত্র উদ্ধার এবং তার সহযোগী ও গডফাদারদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। সভায় দেশের সর্ববৃহৎ প্রকল্প পদ্মা সেতুর কাজে নিয়োজিত দেশী-বিদেশী নাগরিকদের নিরাপত্তাসহ প্রকল্পটির অগ্রগতির ক্ষেত্রে সহায়তা এবং মাওয়া ও আশপাশে এবং লৌহজং চরে পরিকল্পিতভাবে শহর গড়ে তোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়। সরেজনী নাইডুর ব্রাহ্মনগাঁও গ্রামের পৈত্রিক বাড়িটি চিহ্নিতপূর্বক সংস্কারের সিদ্ধান্ত হয় সভায়।

বত্রিশ সেলাই মেশিন ও ২০ রিক্সা বিতরণ

টঙ্গীবাড়ি উপজেলা পরিষদ থেকে মঙ্গলবার দরিদ্র ৩২ নারীকে একটি করে সেলাই মেশিন এবং ২০ জন হত দরিদ্রকে একটি করে নতুন রিক্সা প্রদান করা হয়েছে। পরিষদের নিজস্ব মিলনায়তনে ব্যতিক্রমী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নতুন সেলাই মেশিন ও রিক্সা প্রদান করেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি।

ফরিদপুরে বোরো আবাদের ধুম

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২০ জানুয়ারি ॥ পদ্মা বিধৌত নদী ভাঙ্গন এলাকা ফরিদপুরের সদরপুরে পুরোদমে বোরোর আবাদ শুরু হয়েছে। উপজেলার নয়টি ইউনিয়নের মোট ১৮শ’ ১০ হেক্টর জমিতে বোরো আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। তবে গত আমন ফসল ক্ষতিগ্রস্ত হওয়ায় এবং এ ক্ষতি পুষিয়ে নেয়ার উদ্দেশ্যে কৃষকরা এবার ব্যাপকভাবে বোর আবাদে অংশগ্রহণ করায় উৎপাদন লক্ষ্যমাত্রা অতিক্রম করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা কৃষি অফিসার মোঃ নুরুল ইসলাম জানান, ধান এ অঞ্চলের প্রধান ফসল এবং কৃষকরা কৃষিকাজে বেশ মনোযোগী। ফলে প্রচ- শীত ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে তাঁরা আবাদে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এছাড়া তিনি আরও জানান, এলাকায় নন-ইউরিয়া ও ইউরিয়া সারসহ সেচ ব্যবস্থার উন্নতি থাকায় কোন কিছুর সঙ্কটের আশঙ্কা নেই। অপরদিকে ভাষানচর ইউনিয়নের কৃষক মোতাহার হোসেন, সতের রশির জলিল খান ও শ্যামপুরের মালেক জানান, গত বছরের তুলনায় এ বছর বোরো আবাদ আমরা বেশি পরিমাণ জমিতে শুরু করেছি এবং ভালমানের ধান উৎপাদন করতে সক্ষম হব যদি প্রাকৃতিক কোন দুর্যোগের শিকার না হই।