২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বোমায় আহত এসএসসি পরীক্ষার্থীর পাশে প্রধানমন্ত্রী


বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি-জামায়াত জোটের অবরোধে বোমার আঘাতে গুরুতর আহত ফেনীর এসএসসি পরীক্ষার্থী মিনহাজুল ইসলাম অনিকের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে উন্নত চিকিৎসার জন্য অনিককে বিদেশে পাঠানোর ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। গত ৫ জানুয়ারি বিকেল সাড়ে চারটার দিকে ফেনী শহরের খেজুর চত্বর এলাকায় অবরোধ সমর্থকদের নিক্ষিপ্ত বোমার আঘাতে আহত হয় ফেনী পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র মিনহাজুল ইসলাম অনিক। বোমায় অনিকের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় তার চোখ। রাজনৈতিক সহিংসতায় গুরুতর আহত অনিক ডান চোখেও দেখতে পাচ্ছে না। বাম চোখে অল্প দেখতে পারছে। অনিক বর্তমানে রাজধানীর জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বোমার আঘাতে অনিকের এক সহপাঠীও আহত হয়। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শনিবার তাঁর কার্যালয়ের পরিচালক ডাঃ জুলফিকার লেনিন আহত মিনহাজুল ইসলাম অনিককে দেখতে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে যান। সেখানে তিনি অনিকের খোঁজখবর নেন। প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রী অনিকের চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছেন।

এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীকে সভাপতি এবং কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোঃ মোশারফ হোসেনকে মহাসচিব করে বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এ্যাসোসিয়েশনের ২০১৫-২০১৬ মেয়াদের কমিটি গঠন করা হয়েছে। শনিবার বিয়াম ফাউন্ডেশনে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় সমঝোতার মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। ৪৭ সদস্যের এই কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন, সহসভাপতি জাতীয় পরিকল্পনা ও উন্নয়ক একাডেমির মহাপরিচালক ড, খন্দকার শওকত হোসেন, গৃহায়ন ও গণপূর্ত সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব আবদুল মালেক। কোষাধ্যক্ষ পদে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক শেখ ইউসুফ হারুনকে। এছাড়া যুগ্ম-মহাসচিব হিসেবে পাঁচ, উপ-কোষাধ্যক্ষ দুই, সহকারী মহাসচিব হিসেবে সাত এবং সদস্য হিসেবে ২৫ কর্মকর্তা রয়েছেন দুই বছরমেয়াদী এই কমিটিতে। -বিজ্ঞপ্তি

মুহসিন হল থেকে হিযবুত কর্মী আটক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল থেকে হিযবুত তাহরির কর্মী সন্দেহে এক ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে সন্দেহের ভিত্তিতে একটি রুম থেকে তাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করে হলটির ছাত্রলীগের নেতাকর্মীরা। সোলায়মান নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্র। এ সময় ওই ছাত্রের কাছ থেকে হিযবুত তাহরির বিভিন্ন লিফলেট, জিহাদী বই এবং সাংগঠনিক কাগজপত্র পাওয়া যায়।