১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কানসাটে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বিএনপি কর্মী নিহত


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ শিবগঞ্জ উপজেলার কানসাটে শুক্রবার ভোরে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক বিএনপি কর্মী নিহত হয়েছে। এ হত্যার প্রতিবাদে আগামী রবিবার ও সোমবার জেলায় হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

নিহত বিএনপি কর্মী শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর গুহিপাড়া গ্রামের মন্টু আলীর ছেলে মতিউর রহমান এম (২২)।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার মেজর কামরুজ্জামান জানান, বৃহস্পতিবার বিকেল তিনটায় কানসাট থেকে মতিউরসহ ৩জনকে আটক করে র‌্যাব। মতিউরের স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার ভোরে তাকে নিয়ে র‌্যাব সদস্যরা অস্ত্র উদ্ধারে কানসাট এলাকায় যায়। এমন সময় তার অপর সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ও ককটেল নিক্ষেপ করলে র‌্যাবও পাল্টা গুলি করে। এ সময় মতিউর পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়।

এ ঘটনার সময় কানসাটের আম বাগান থেকে ১টি বিদেশী পিস্তুল, ১টি রিভলবার, ২টি এলজি বন্দুক, ২টি শূটারগান, ৫ রাউন্ড গুলি, ৩টি ম্যাগাজিন, ১৭টি ককটেল, ১০টি পেট্রোল বোমা ও ৫টি বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে ঘটনাস্থল থেকে মতিউরের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শুক্রবার সকালে চাঁপাইনাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে শিবগঞ্জ থানা পুলিশ ।

এদিকে মতিউর হত্যার প্রতিবাদে রবিবার ও সোমবার চাঁপাইনবাবগঞ্জে টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট। জেলা বিএনপির সভাপতি ও ২০ দলীয় জোটের সমন্বয়ক শাহজাহান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: