২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিরিয়ায় অপহৃত দুই ইতালীয় নারী মুক্তির পর এখন রোমে


সিরিয়ার উত্তরাঞ্চল থেকে গত গ্রীষ্মকালে অপহৃত দুই ইতালীয় ত্রাণকর্মী শুক্রবার ভোরে রোমে পৌঁছেছেন। তাদের মুক্তি দেয়ার একদিন পর তারা দেশে ফিরলেন। গ্রেটা রামেলি (২০) ও ভানিসা মার্জুলোকে (২১) নিয়ে তুরস্ক থেকে একটি বিমান স্থানীয় সময় ভোর ৪টায় ইতালির রাজধানীর কাছের সিয়ামপিনো সামরিক বিমান ঘাঁটিতে অবতরণ করে। খবর এএফপির।

দুই নারীর প্রিয়জনদের অনুপস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী পাওলো জেন্তিলোনি তাদের স্বাগত জানান।

মৃদু হেসে ও মাথা নিচু করে এই ত্রাণকর্মীরা দ্রুত বিমানবন্দর হলে ঢুকে পড়েন। এ সময় তারা উপস্থিত সংবাদকর্মীদের সঙ্গে কোন কথা বলেননি। এমনকি তাদের প্রতি মাথাও নাড়েননি। স্বাস্থ্য পরীক্ষার জন্য উদ্ধার পাওয়া নারীদের হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর তাদের রোমের সন্ত্রাসবিরোধী প্রসিকিউশনের অফিসে নেয়া হবে।

সিয়েরালিওনে ইবোলায় আক্রান্ত রেডক্রস নার্সের মৃত্যু

সিয়েরালিওনে রেডক্রসে কর্মরত এক নার্স পূর্বাঞ্চলীয় কেনামা এলাকায় ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে সেখানে গত ৩৭ দিনে এ ভাইরাসে নতুন করে আক্রান্তের আর খবর পাওয়া যায়নি। বৃহস্পতিবার আন্তর্জাতিক সংস্থা একথা জানায়। তিনি ২০১৫ সালের ১৩ জানুয়ারি মারা যান। তিনি ইবোলা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।’ –এএফপি

পূর্ব চীনে নৌ দুর্ঘটনায় ২০ যাত্রী নিখোঁজ

চীনের ইয়াংজি নদীতে পরীক্ষামূলক যাত্রার সময় একটি টাগবোট ডুবে বিদেশী নাগরিকসহ ২০ জনের বেশি লোক নিখোঁজ হয়েছে। চীনের সরকারী বার্তা সংস্থা সিনহুয়া জানায়, বৃহস্পতিবার বিকেলে পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে নতুন এই জাহাজটি পরীক্ষামূলক যাত্রা শুরু করেছিল। জাহাজটিতে এর মালিক ও টেকনিশিয়ানরা ছিলেন। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়, ‘এই ঘটনায় এক সিঙ্গাপুরী, এক জাপানী নাগরিক নিখোঁজ হয়েছেন এবং অপর ফরাসী নাগরিকও নিখোঁজ রয়েছেন এই ঘটনায় তিনজনকে উদ্ধার করা হয়েছে। নিয়ম অনুযায়ী জাহাজটি কার্যপ্রণালী সম্পন্ন না করে এবং এর অবস্থা সম্পর্কে প্রথম রিপোর্টিং না করেই পরীক্ষামূলক যাত্রা শুরু করে।