২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ, পুলিশসহ আহত দেড় শ’


নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৫ জানুয়ারি ॥ জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের উপজেলা বানিয়াচঙ্গের পল্লী মক্রমপুরে দু’দল গ্রামবাসীর রক্তক্ষয়ী সংর্ঘষ এবং পুলিশের টিয়ারশেল নিক্ষেপ ও গুলিবর্ষণের ঘটনায় পুলিশ-মহিলাসহ আহত হয়েছে দেড় শতাধিক। গুরুতর আহত কয়েকজনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়,ওই গ্রামের জনাব আলী ও সিরাজ মিয়ার মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে ওই সংর্ঘষ শুরু হলে প্রায় দেড় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপসহ অন্তত ৫০ রাউন্ড রাবার বুলেট ছুড়তে হয় পুলিশকে।

ভালুকায় ছাত্রলীগ শ্রমিক লীগ সংঘর্ষ, আহত ১১

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৫ জানুয়ারি ॥ উপজেলা ছাত্রলীগের এক নেতাকে মারধর করার ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুরে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ছাত্রলীগ ও পরিবহন শ্রমিকলীগের একাংশের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে । এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে । এতে ভালুকা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান পাঠান সাতিল(২৭) সহ ১১ জন আহত হয়েছে । জানা গেছে, ঘটনার সময় স্থানীয় সংসদ সদস্যের রওনক সিহাব খাজা ও লুৎফে ওয়ালী রব্বানী ওলি গ্রুপ এবং উপজেলা পরিষদ চেয়ারম্যানের কায়সার আহম্মেদ মনির ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সাতিল গ্রুপের নেতৃত্বে দুই গ্রুপের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬ রাউন্ড ফাকা গুলিবর্ষণ করে।

ওসমানী মেডিক্যালে শিশু মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ডাক্তার ও নার্সদের অবহেলায় বৃহস্পতিবার সকাল ১১টায় ৮ মাস বয়সী এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। তাহমিনা নামের এ শিশু জগন্নাথপুর উপজেলার লালারখাল গ্রামের এখলাছ মিয়ার কন্যা। এখলাছ মিয়ার অভিযোগ, বুধবার বিকেল ৩টায় ডায়রিয়ায় আক্রান্ত মেয়ে তাহমিনাকে নিয়ে তিনি ওসমানী হাসপাতালের ৫ম তলার ২১ নং ওয়ার্ডে ভর্তি হন। সন্ধ্যার পর তাহমিনাকে স্যালাইন দেয়া হয়। রাত ১০টার দিকে স্যালাইন শেষ হওয়ায় কর্তব্যরত নার্সকে বিষয়টি বলার পরও নার্স আসেনি। এর আধা ঘণ্টা পর তাহমিনার খিঁচুনি ওঠে এবং বমি করা শুরু করে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ডাক্তার এসে তাহমিনাকে দেখে বলেন, সুস্থ হয়ে যাবে। চিন্তার কিছু নেই।’ এরপর সকাল ১১টার দিকে তাহমিনা মারা যায়। এ ব্যাপারে ওসমানী হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আব্দুস সালাম বলেন, কোন অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে ঘটনাটি খতিয়ে দেখা হবে।

মাছ মেলায় উপচেপড়া ভিড়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৫ জানুয়ারি ॥ কালীগঞ্জ উপজেলার বিনিরাইল গ্রামে একটা মাছকে ঘিরে বৃহস্পতিবার ক্রেতা জামাইদের জটলা লেগে আছে। মাছের নাম বাঘাড়। বিক্রেতা দাম হেঁকেছেন ৮০ হাজার টাকা। এলাকার জামাই নুরুল ইসলাম মাছটির দাম ৫৫ হাজার টাকা বলছেন। কিন্তু বিক্রেতা আরো বেশি দাম পাবার আশায় মাছটি ছাড়ছেন না। চলছে দর কষাকষি। যতনা ক্রেতা তার চেয়ে অনেক বেশি উৎসুক জনতা ভিড় জমিয়েছেন মাছটি দেখার জন্য।

মুন্সীগঞ্জে শিক্ষক সমাবেশ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলার টঙ্গীবাড়ি উপজেলার ব্রাম্মণগাঁও ইউনিয়ন উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার শিক্ষক সমাবেশ হয়েছে। উপজেলা শিক্ষক সমিতি আয়োজিত এই সামাবেশে ১৭টি উচ্চ বিদ্যালয়ের ৩শ’ শিক্ষক অংশ নেন।

এতে প্রধান অতিথির ভাষণ দেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। সভায় অবসর নেয়া ৮ জন শিক্ষককে বিদায় সংবর্ধনা দেয়া হয়।