২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সচিবালয়ে ফের লিফলেট


বিশেষ প্রতিনিধি ॥ দীর্ঘদিন পর সচিবালয়ে আবারও লিফলেট ফেলা হয়েছে। জনতার কাতারে শামিল হয়ে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের চলমান সরকারবিরোধী আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানিয়ে সচিবালয়ে ‘জাগো জনতা জাগো’ শিরোনামে লিফলেট ফেলা হয়।

বুধবার বেলা ১১টার দিকে কে বা কারা সচিবালয়ের ৬ নং ভবনের নিচে লিফলেট ফেলে। তবে লিফলেটগুলো ফেলার পরপরই সরকারী সংস্থার লোকজন তা কুড়িয়ে নিয়ে যায়। সচিবালয়ে লিফলেট ফেলার বিষয়টি বিভিন্ন গোয়েন্দা সংস্থা স্বীকার করলেও এতে ঠিক কী আহ্বান জানানো হয়েছে তা কেউ জানাননি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বুধবার বেলা ১১টার দিকে ৬ নম্বর ভবনের থেকে কে বা কারা এই লিফলেটগুলো নিচে ছুড়ে ফেলে। নিচে পড়ার পর কেউ কেউ তা হাতে নিয়ে পড়তে থাকেন। এমন সময় সরকারী বিভিন্ন সংস্থার লোকেরা এসে সকলের কাছ থেকে এবং নিচে পড়ে থাকা লিফলেটগুলো নিয়ে যায়।

জানা গেছে, এতে মূলত সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়ে সরকারবিরোধী আন্দোলনে অংশ নেয়ার আহ্বান জানানো হয়েছে। সচিবালয়ে সরকারবিরোধী কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে এই লিফলেট বিতরণ হতে পারে বলেন ধারণা করা হচ্ছে।

প্রায় ১০ বছর পর সচিবালয়ে লিফলেট ফেলা হলো। এর আগে ২০০৫ সালে সর্বোশেষ লিফলেট ফেলা হয়। প্রতিবারই সচিবালয়ের ৬ নং ভবন থেকে লিফলেট ফেলা হয়েছে। লিফলেট ফেলা প্রতিরোধসহ পুরো সচিবালয় নজরদারির আওতায় আনতে ভিডিও ক্যামের বসানো আছে। ভিডিও ক্যামেরা বসানোর পর এই প্রথম লিফলেট ফেলার ঘটনা ঘটেছে।

সচিবালয়ের প্রায় পুরো এলাকায় ভিডিও ক্যামেরা বসানো আছে। এটি মনিটরিং করতে প্রবেশ গেটের দ্বিতীয় তলায় মনিটর সেট করা আছে। সেখানে বসে সরকারী সংস্থার লোকেরা মনিটরিং করেন। কিন্তু তার পরও কে বা কারা লিফলেট ফেলে নির্বিঘেœ পালিয়ে গেল তার কোন সন্ধান মেলেনি এখনও।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: