১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

মহিউদ্দিন আহমেদের ৯০তম জন্মদিন আজ


ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা, ভাষাসৈনিক, মহান স্বাধীনতা সংগ্রামের সংগঠক, পার্লামেন্টারিয়ান, জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের আজ ১৫ জানুয়ারি ৯০তম জন্মদিন। এ উপলক্ষে ঢাকা এবং মঠবাড়িয়ায় আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের।

আজ সকাল ১০টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মরহুমের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও পুষ্প অর্পণ করা হবে। এছাড়াও মরহুমের স্মরণে অনুষ্ঠিত হবে আলোচনা ও স্মৃতি সভা। এ সকল অনুষ্ঠানে জাতীয় নেতৃবৃন্দ ও মরহুমের সহকর্মী, গুণগ্রাহী ও আত্মীয়-পরিজন অংশগ্রহণ করবেন। উল্লেখ্য, ১৯২৫ সালের ১৫ জানুয়ারি বরিশালের পিরোজপুরে মহিউদ্দিন আহমেদ জন্মগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

হরতালের নিন্দা ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশনের

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা আজ বৃহস্পতিবারের হরতালের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এ্যাসোসিয়েশন (বিআইএ)।

বুধবার এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে এ নিন্দা জানানো হয়। এতে বলা হয়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ কর্মসূচী ও হরতাল এই দুই মিলে রাজনৈতিক দলগুলো দেশের ব্যবসা ও অর্থনীতির গতি চরমভাবে থামিয়ে দিচ্ছে।

সাবেক প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে দুষ্কৃতকারীরা হামলা করেছে যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ জনগণকে। গত রাতে অবরোধকারীদের পেট্রোলবোমা হামলা ও গাড়ির গতিরোধ করার মাধ্যমে দু’জন সাধারণ মানুষের প্রাণহানি হয়।

বিআইএ’র সভাপতি শেখ কবির হোসেন বলেন, এছাড়া প্রতিনিয়ত হরতাল ও অবরোধের কারণে মারা যাচ্ছে বহুসংখ্যক নারী-শিশু ও সাধারণ জনতা। এ সবের জন্য কোন প্রতিক্রিয়া রাজনৈতিক দলগুলোর মধ্যে দেখা যাচ্ছে না। রাজনৈতিক দলগুলোর কর্মসূচীর মতো সাধারণ জনগণ হরতাল ডাকতে পারছে না কারণ তারা দুর্বল।