১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুই আসামির মৃত্যুদ- বহাল


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর নয়াটোলায় দুই শিশু হত্যার দায়ে বিচারিক আদালতে মৃত্যুদ-প্রাপ্ত দুই আসামির সাজা বহাল রেখেছে হাইকার্ট। মঙ্গলবার বিচারপতি শহিদুল ইসলাম ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্র্রপক্ষের মৃত্যুদ- অনুমোদনের আবেদন এবং আসামিদের জেল আপীলের শুনানি শেষে এ রায় দেন। আসামিরা হলেন- লিটন ওরফে কসাই লিটন ও রঞ্জন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী খবির উদ্দিন ভুঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ভীষ্মদেব চক্রবর্তী। রায়ের পর তিনি সাংবাদিকদের বলেন, আদালত আসামি লিটন ও রঞ্জনের মৃত্যুদ- বহাল রেখেছে। তারা দুইজনই কারাগারে আছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২৯ এপ্রিল নয়াটোলার পাশাপাশি দুটি বাসা থেকে দুই শিশু জুয়েল (১০) ও বিপ্লব (৭) নিখোঁজ হয়। এর দুইদিন পর একই এলাকায় পরিত্যক্ত একটি ভবনের পাশ থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জুয়েলের বাবা আলাল উদ্দিন ১ মে রমনা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় একই বছরের জুনে লিটন এবং রঞ্জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর পুলিশী জিজ্ঞাসাবাদে আসামিরা অভিযোগ স্বীকার করে এবং তাদের তথ্যানুসারে লিটনের বাসা থেকে দুই শিশুর রক্তমাখা জামা ও রঞ্জনের বাসা থেকে হত্যাকা-ে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়। মামলার শুনানি শেষে ২০০৯ সালের ৫ আগস্ট ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ আসামিদের মৃত্যুদ- দেয় । এরপর আসামিদের জেল আপীল এবং রাষ্ট্রপক্ষের মৃত্যুদ- অনুমোদনের বিষয়ে মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্ট রায় দেয়।

সম্পর্কিত:
পাতা থেকে: