১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সর্বোচ্চ আদালতের নিরাপত্তায় জিরো টলারেন্স ॥ খন্দকার মাহবুব


স্টাফ রিপোর্টার ॥ সর্বোচ্চ আদালতের নিরাপত্তায় ‘জিরো টলারেন্স’ দেখানো হবে বলে জানিয়েছেন সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, সর্বোচ্চ আদালতের বিচারকক্ষে বোমা পাওয়ার বিষয়টি দুঃখজনক। তাই নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার, এ্যাটর্নি জেনারেল, ঢাকা মহানগর পুলিশ ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বরাবর সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে। মঙ্গলবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বিএনপির ডাকা অবরোধের মধ্যে ১১ জানুয়ারি হাইকোর্টের ৯ ও ১৭ নম্বর বিচারকক্ষ থেকে আইনের বইয়ের ভেতরে বিশেষ ব্যবস্থায় সংরক্ষিত তিনটি বোমা উদ্ধার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল।

আইভরিকোস্টে বাংলাদেশী শান্তিরক্ষীর মৃত্যু

আইভরিকোস্টে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (ইউনোসি) নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট মোঃ শহীদুল ইসলাম (৪২), এএমসি পক্ষাঘাতজনিত কারণে গত ৭ জানুয়ারি মৃত্যুবরণ করেছেন। তিনি বাংলাদেশ মেডিক্যাল কন্টিনজেন্ট (ব্যানমেড)-১০এ কর্মরত ছিলেন। এ রোগে আক্রান্ত হলে গত বছরের ২৯ ডিসেম্বর তাঁকে ব্যানমেড লেভেলে-২ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর গত ৩০ ডিসেম্বর লেভেল-৩ হাসপাতালে (আবিদজান) স্থানান্তর করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় ১ জানুয়ারি তাঁকে লেভেল-৪ হাসপাতাল, দক্ষিণ আফ্রিকাতে স্থানান্তর করা হয়। সকল প্রকার প্রয়োজনীয় চিকিৎসা দেয়া সত্ত্বেও তাঁর অবস্থার অবনতি হয় এবং ৭ জানুয়ারি স্থানীয় সময় ১টা ১০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর লাশ শীঘ্রই দেশে আনা হবে। তাঁর অকাল মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনী গভীর শোক প্রকাশসহ তার পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে।-আইএসপিআর