২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তৃণমূল এমপি ইমরানের বিরুদ্ধে উদ্বেগজনক প্রতিবেদন দিয়েছে বাংলাদেশ ॥ কুশওয়া


জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার এমপি আহমেদ হাসান ইমরানের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘উদ্বেগজনক’ প্রতিবেদন জমা দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা জেলার মন্দির বাজারে এক অনুষ্ঠানে এ কথা জানান কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন প্রতিমন্ত্রী উপেন্দ্র কুশওয়া। তবে তিনি প্রতিবেদনের বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি। খবর ইকোনমিক টাইমসের।

মানবসম্পদ উন্নয়ন প্রতিমন্ত্রী কুশওয়া বলেন, নিয়ম অনুযায়ী প্রতিবেদনটি রাজ্যসভা চেয়ারম্যানের কাছে পাঠাবে কেন্দ্রীয় সরকার। তিনি বলেন, তৃণমূলের এমপি আহমেদ হাসান ইমরানকে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘উদ্বেগজনক’ প্রতিবেদন জমা দিয়েছে বাংলাদেশ সরকার।

সিমি এবং বাংলাদেশভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে ইমরানের সম্পৃক্ততার অভিযোগ বিষয়ে কেন্দ্র কী চিন্তাভাবনা করছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কুশওয়া এ কথা বলেন। সারদা কেলেঙ্কারি নিয়ে গত বছর ইমরানকে দু’দফা জিজ্ঞাসাবাদ করে আইনশৃঙ্খলা বাহিনী। ইমরান বাংলা সংবাদপত্র ‘কলম’র নির্বাহী সম্পাদক ছিলেন। সারদা গ্রুপের কাছে তাঁর শেয়ার বিক্রির আগে তিনিই এটির মালিক ছিলেন।

সারদা কেলেঙ্কারি নিয়ে সরকার সিবিআইকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছেÑতৃণমূলের এমন অভিযোগের বিষয়ে এই মন্ত্রী বলেন, সিবিআই তার নিজস্ব গতিতে চলছে। এ বিষয়ে কেন্দ্র তথা বিজেপির কিছুই করার নেই।

এর আগে কেন্দ্রীয় এই মন্ত্রী বলেছিলেন, অন্য রাজ্যগুলোর তুলনায় পশ্চিমবঙ্গ শিক্ষা, স্বাস্থ্য ও মানবসম্পদ খাতে পিছিয়ে আছে। তিনি বলেন, কেন্দ্র চায় ‘এমজি-এনআরইজিএ’ শক্তিশালী করার মাধ্যমে সরকার মানবসম্পদ উন্নয়ন ত্বরান্বিত করতে।

সম্পর্কিত:
পাতা থেকে: