২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরিশালে বিদ্যুতস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ধানক্ষেতে ইঁদুর মারার জন্য নিজের দেয়া বৈদ্যুতিক ফাঁদের তারে জড়িয়ে মঙ্গলবার সকালে বিদ্যুতস্পৃষ্ট হয়ে সৈয়দ আলী পাইক (৬০) নামের এক বৃদ্ধ মারা গেছেন। পুলিশ বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার জবসেন গ্রামে।

আগৈলঝাড়া থানার ওসি জানান, ধান ক্ষেতে ইঁদুরের উপদ্রব থেকে রক্ষার জন্য ক্ষেতের আইলে গুনার তার দিয়ে বিদ্যুত সংযোগ দেয় সৈয়দ আলী পাইক। ক্ষেতে যাওয়ার পূর্বে তিনি (সৈয়দ আলী) তাঁর পুত্রবধূকে সুইচ বন্ধ করতে বলেন। ভুলে তার পুত্রবধূ অন্য সুইচ বন্ধ করেন। সকাল সাতটার দিকে সৈয়দ আলী তার ধান ক্ষেতে গেলে নিজের দেয়া বিদ্যুত সংযোগের গুনার তার পায়ে জড়িয়ে বিদ্যুতস্পৃষ্ট ঘটনাস্থলেই মারা যান।

রাজবাড়ীতে মীর মশাররফ ভার্সিটি প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৩ জানুয়ারি ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার পদমদীতে মীর মশাররফ হোসেন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মঙ্গলবার সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রাজবাড়ী ডিবেট এ্যাসোসিয়েশনসহ জেলার ২৫টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন চলাকালে বক্তারা মীর মশাররফ হোসেনের পৈতৃক ভিটায় ১০৪ একর জমি পুনরুদ্ধার করে সেখানে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানান।

ঝালকাঠি জেলা পরিষদে এক বছর ধরে দুই কর্মকর্তার পদ শূন্য

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৩ জানুয়ারি ॥ ঝালকাঠি জেলা পরিষদে নিয়মিত নির্বাহী কর্মকর্তা ও প্রকৌশলী না থাকায় জেলা পরিষদের কার্যক্রম ঝিমিয়ে পড়েছে। এক বছর যাবৎ জেলা পরিষদে বিশেষ বরাদ্দ না থাকায় জেলা পরিষদের গতিশীলতাও থমকে দাঁড়িয়েছে।

ঝালকাঠি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা নুরুল আলম ২৭ জুলাই বদলি হয়ে যাওয়ার পরে এই পদে নিয়মিত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়নি। ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ মাহতাব উদ্দিন গত ৩০ ডিসেম্বর বদলি হয়ে যাওয়ার পর এই পদে কোন প্রকৌশলী নিয়োগ দেয়া হয়নি। ১ বছর যাবৎ উপ-সহকারী প্রকৌশলীর পদ শূন্য রয়েছে।

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৩ জানুয়ারি ॥ বঙ্গবন্ধুর বিরুদ্ধে কটূক্তি করায় গাইবান্ধার সদর আমলী আদালতে দায়েরকৃত মামলায় মঙ্গলবার তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। জেলা ছাত্রলীগ সভাপতি তাহমিদুর রহমান সিজু বাদী হয়ে ২৮ ডিসেম্বর এই ফৌজদারি মামলাটি দায়ের করেন। উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উদ্দেশ্য করে বাংলাদেশ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান উদ্দেশ্যপ্রণোদিত ধৃষ্টতাপন্ন ষড়যন্ত্রমূলক বিবৃতি প্রদান করেছেন।