২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মানুষ এখন সংঘাতহীন কর্মসূচী চায় ॥ রওশন


স্টাফ রিপোর্টার ॥ চলমান রাজনৈতিক পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, মানুষ এখন সংঘাতহীন ও রাজপথবিমুখ কর্মসূচী চায়। সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। বিবৃতিতে জাপা এই প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘রাজনৈতিক কর্মসূচীর নামে বর্তমানে বাসে আগুন দিয়ে মানুষ মারা, বোমা মারা, রেল লাইনের ফিশ প্লেট খুলে জনদুর্ভোগ বাড়ানো সম্পূর্ণ অনৈতিক ও অনভিপ্রেত। রাজনৈতিক দাবি আদায়ের অন্যতম প্রধান মাধ্যম হরতাল-অবরোধ এখন আতঙ্ক ও দুর্ভোগের আরেক নাম হয়ে দাঁড়িয়েছে। হরতাল-অবরোধের নামে একের পর এক সহিংস ঘটনা ঘটেই চলেছে।’

রওশন আরও বলেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সৃষ্ট রাজনৈতিক অস্থিরতা ও সংঘাতে বিশাল আর্থিক ক্ষতি যখন দেশ কাটিয়ে উঠতে চলছে; ঠিক তখনই হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচী দিয়ে দেশকে অর্থনৈতিক দিক থেকে প্রতিটি ক্ষেত্রে পিছিয়ে দেয়া হচ্ছে। এভাবে চলতে থাকলে দেশের অর্থনৈতিক অবস্থার চরম অবনতি ঘটবে। দেশের অর্থনৈতিক উন্নয়নে রাজনৈতিক স্থিতিশীলতার কোন বিকল্প নেই বলে মনে করেন বিরোধীদলীয় নেতা।

তিনি আরও বলেন, হরতাল-অবরোধে রাজনৈতিক সহিংসতায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে আমাদের তৈরি পোশাক শিল্প, কৃষি ও পরিবহন খাত। রাজনৈতিক দলগুলোকে সাধারণ মানুষের মর্মকথা উপলব্ধি করে কর্মসূচী ঘোষণা দেয়ার আহ্বান জানান বিরোধীদলীয় নেতা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: