১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অর্থমন্ত্রীর সবুজ সঙ্কেত!


স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। বাংলাদেশেও একসময় খেলাটি ছিল জনপ্রিয়তার শীর্ষে। কিন্তু কালের পরিক্রমায় খেলাটির জনপ্রিয়তা আজ আর আগের মতো নেই। কাজী মোঃ সালাউদ্দিন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতির দায়িত্ব নিয়েই চেষ্টা করে যাচ্ছেন ফুটবলের হারানো জনপ্রিয়তা আবারও ফিরিয়ে আনতে। চাইছেন দেশব্যাপী আবারও ফুটবল খেলা ছড়িয়ে দিতে। কিন্তু এজন্য প্রয়োজন অঢেল অর্থ, যা নেই বাফুফের কোষাগারে। এজন্য কয়েক মাস আগে সারাদেশে ফুটবল আসরসহ জাতীয় দল এবং কোচের বেতন নির্বাহের জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে ৩৯ কোটি টাকা চেয়ে আবেদন করেছিল বাফুফে। সোমবার এ বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে আলোচনায় বসেছিলেন বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন। বাফুফের চাওয়া এ অর্থের বিষয়ে সবুজ সংকেত দিয়েছে অর্থ মন্ত্রণালয়। এছাড়া আগামী ১৫ জানুয়ারি বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো উন্মোচন করতেও সম্মতি দিয়েছেন অর্থমন্ত্রী।

যদিও ৩৯ কোটি টাকার বিষয়ে অর্থমন্ত্রী ইতিবাচক মনোভাব প্রকাশ করলেও বাফুফেকে ফুটবল উন্নয়নের জন্য আসলে কত কোটি টাকা দেবে মন্ত্রণালয়, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। বাফুফে সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন সোমবার বিষয়টি নিয়ে আলোচনা করতে মন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রথমে তিনি একান্তভাবে মন্ত্রীর সঙ্গে আলোচনা করেন। পরে তাঁর সঙ্গে আরও যোগ দেন সিলেট ডিএফএর সভাপতি মাহিউদ্দিন সেলিম এবং চ্যানেল নাইনের এমডি এনায়েতুর রহমান। সভায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বিষয়েও আলোচনা হয়। আলোচনা শেষে অর্থমন্ত্রী নিশ্চিত করেন ১৫ জানুয়ারি তিনি নিজে উপস্থিত থেকে বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো উন্মোচন করবেন। অনুষ্ঠানটি হবে দুপুর ১টায়। বাফুফের একটি সূত্র থেকে জানা গেছে, ১৫ জানুয়ারিই জানা যাবে ৩৯ কোটি টাকার মধ্যে আসলে কত কোটি টাকা দেবে অর্থ মন্ত্রণালয় এবং কবে নাগাদ তা পাবে বাফুফে।

মোহামেডানে ব্রাজিলিয়ান ফুটবলার

স্পোর্টস রিপোর্টার ॥ কয়েক মৌসুম আগে গোপীবাগের ফুটবল ক্লাব ব্রাদার্স ইউনিয়ন লিমিটেড নিয়ে এসেছিল এক ব্রাজিলিয়ান ফুটবলারকে। নাম ছিল এভারটন। এবার ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডও তাদের তাঁবুতে ভেড়াতে যাচ্ছে আরেক ব্রাজিলিয়ান ফুটবলারকে। মার্সিও গেডসন। মার্সিও সর্বশেষ খেলেছেন মিয়ানমার প্রিমিয়ার লীগে হানথারওয়াদি ইউনাইটেডে। ২৭ বছর বয়সী এই ডিফেন্ডারের সোমবার সন্ধ্যায় ঢাকা আসার কথা থাকলেও পরে ক্লাব সূত্রে জানা গেছে মার্সিও ফ্লাইট মিস করেছেন। তাই তিনি ঢাকায় পা রাখবেন আজ মঙ্গলবার সন্ধ্যায়।

আসলেই বুধবার থেকে তিনি যোগ দেবেন মোহামেডানের ট্রায়ালে। শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড তাদের মাঠে অনুশীলনের সুযোগ দিয়েছে মোহামেডানকে। গত রবিবার সাদা-কালোরা অনুশীলন করেছে সেখানে।

ব্রাজিলিয়ান ছাড়াও ট্রায়ালের জন্য আরও ৬ ফুটবলার আনছে মোহামেডান। এর মধ্যে ৫ জন গিনির। আর একজন নাইজিরিয়ান। গিনির ৫ জনের মধ্যে স্ট্রাইকার ইসমাইল বাঙ্গুরা ঢাকার মাঠে পুরনো মুখ। সর্বশেষ তিনি খেলেছেন টিম বিজেএমসিতে। গিনির অন্য চারজন হলেন : মানসা সিলা, মোহামেদ কামারা, বাউবাকার কেইতা ও করিম আল হাসান। নাইজিরিয়ান হলেন সদেক আবিউদুন রাহেম।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: