২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তিন ফরমেটেই সেরা অলরাউন্ডার সাকিব


স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট, ওয়ানডে, টি২০- তিন ফরমেটেই এখন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসির ঘোষিত র‌্যাঙ্কিংয়ে আগেই টেস্ট ও টি২০ ফরমেটের সেরা অলরাউন্ডার ছিলেন সাকিব। এবার ওয়ানডের সেরা আসনটিও নিজের করে নিলেন। মোহাম্মদ হাফিজকে (৩৯৭ রেটিং) পেছনে ফেলে ওয়ানডেতেও সাকিব (৪০৩ রেটিং) শীর্ষস্থানটি দখল করে নিয়েছেন। শুধু কী সাকিব, আরেকটি সুসংবাদও আছে। মেয়েদের টি২০ র‌্যাঙ্কিংয়ে সালমা খাতুন প্রথম স্থান দখল করে নিয়েছেন।

নিজের খুশির সংবাদের চেয়ে সাকিবের কাছে সালমার র‌্যাঙ্কিংয়ের অবস্থানটিই বেশি আনন্দের লেগেছে। তিনি যে এর আগেও ওয়ানডের শীর্ষ স্থানে ছিলেন। নারীদের ক্রিকেটে টি২০ তে অলরাউন্ডারে শীর্ষে ওঠায় সালমাকে অভিনন্দন জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লীগে খেলতে যাওয়া সাকিব সোমবার নিজের ফেসবুক পেজে সালমাকে অভিনন্দন জানিয়ে বার্তা লিখেন।

সাকিব লিখেছেন, ‘নাম্বার ওয়ান টি২০ বোলার এবং অলরাউন্ডার হয়ে ওঠাতে বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুনকে শুভেচ্ছা ও অভিনন্দন, আমরা গর্বিত।’

আইসিসির টেস্ট ও টি২০ অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে রয়েছেন সাকিব। এবার ওয়ানডের শীর্ষস্থানটিও নিজের দখলে করে নিলেন। বাংলাদেশের এ ক্রিকেট তারকার পর নারীদের ক্রিকেটেও দাপট শুরু হলো বাংলাদেশের। এবার টি২০ ক্রিকেটে অলরাউন্ডারে উঠেছেন বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন। সালমা ২৯১ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসিরি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছেন। টি২০’র বোলিংয়ে র‌্যাঙ্কিংয়েও ৬৪৯ রেটিং নিয়ে সেরা। আইসিসিরি পুরুষ ও নারীদের ক্রিকেটে একই সঙ্গে টি২০’র অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের দুই ক্রিকেট তারকার নাম, যা আন্তর্জাতিক ক্রিকেটে খুবই বিরল একটি ঘটনা এবং বাংলাদেশের জন্যও গৌরবের বিষয়। আর তিন ফরমেটেই প্রথমবারের মতো অলরাউন্ডারদের সেরা স্থানটি দখল করে নিয়েছেন সাকিব।