২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

এনবিআরের নতুন চেয়ারম্যান নজিবুর রহমান


অর্থনৈতিক রিপোর্টার ॥ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান হিসেবে মোঃ নজিবুর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে রবিবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ রেয়াজুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, তাঁকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে বদলি করা হয়। এর আগে তিনি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য সৈয়দ এ মুমেন জনকণ্ঠকে বলেন, মোঃ নজিবুর রহমান বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮২ সালের নিয়মিত ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি জাতিসংঘের স্থায়ী মিশনের ইকোনমিক মিনিস্টার, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, এনবিআরের সর্বশেষ চেয়ারম্যান হিসেবে মোঃ গোলাম হোসেনের দায়িত্বের মেয়াদ শেষ হয় গত ৮ জানুয়ারি। এরপর রবিবার বিকেলে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এক চিঠিতে পুনঃআদেশ না দেয়া পর্যন্ত এনবিআরের সদস্য (শুল্কনীতি) ফরিদ উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেন।

এদিকে তাঁকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করার কয়েক ঘণ্টার মধ্যেই পরিবেশ সচিবকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান করা হয়।