২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অমিত শাহ্’র সঙ্গে কথা হয়েছে- সাক্ষাতে ব্যারিস্টার রফিককে নিশ্চিত করলেন খালে


স্টাফ রিপোর্টার ॥ ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহের সঙ্গে তাঁর টেলিফোনে কথা হয়েছে বলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া দাবি করেছেন। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে বিএনপির রফিকুল ইসলাম মিয়া বলেন, খালেদা জিয়া তাঁদের জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত অবরোধ চলবে। এই সময়ে তিনি বলেন, খালেদা জিয়া নিশ্চিত করেছেন অমিত শাহের সঙ্গে কথা হয়েছে।

রাজপথে না নেমে এতদিন পালিয়ে থাকলেও অবশেষে রবিবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন দলের স্থায়ী কমিটির ৩ সদস্য। আন্দোলন চাঙ্গার কৌশল হিসেবে বাসা ছেড়ে রাজনৈতিক কার্যালয়ে অবস্থানের ৯ দিনের মাথায় রবিবার সন্ধ্যায় এই প্রথম দলের স্থায়ী কমিটির সদস্যরা তাঁর সঙ্গে গুলশান কার্যালয়ে গিয়ে সাক্ষাত করেন। উল্লেখ্য, অবরোধ কর্মসূচীতে মাঠে না নামা এবং গুলশান কার্যালয়ে গিয়ে দেখা না করায় সম্প্রতি সিনিয়র নেতাদের প্রতি ক্ষুব্ধ হন খালেদা জিয়া। এ কথা জানার পর বিএনপির স্থায়ী কমিটির ৩ সদস্য রবিবার সন্ধ্যায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করা বিএনপির স্থায়ী কমিটির ৩ সদস্যের মধ্যে ছিলেন সাবেক সেনাপ্রধান লে. জে. (অব) মাহবুবুর রহমান, সাবেক স্পীকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। এ ছাড়া খালেদা জিয়ার উপদেষ্টা এ জে মোহাম্মদ আলীসহ আরও ক’জন নেতা তাঁর সঙ্গে সাক্ষাত করেছেন।

গুলশান কার্যালয় থেকে বের হয়ে রফিকুল ইসলাম মিয়া এক প্রশ্নের জবাবে বলেন, খালেদা জিয়া তাঁদের বলেছেন, বিজেপির সভাপতি অমিত শাহর সঙ্গে তাঁর কথা হয়েছে। তিনি বলেন, খালেদা জিয়া তাঁদের বলেছেন বিএনপির অবরোধ, আন্দোলন অব্যাহত থাকবে। শান্তিপূর্ণভাবে সবাইকে আন্দোলনে অংশ নেয়ার জন্য চেয়ারপার্সন আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, বিএনপি আগেও সংলাপের কথা বলেছে। তাঁরা এখনও আশা করেন, সরকারের শুভবুদ্ধির উদয় হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিষয়ে সরকার আলোচনার উদ্যোগ নেবে। খালেদা জিয়া এখন আগের চেয়ে সুস্থ হলেও ৫ জানুয়ারির পুলিশের পিপার স্প্রের কারণে এখনও তাঁর শ্বাসকষ্ট হচ্ছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: