২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাষ্ট্রদ্রোহ মামলায় ইটিভি চেয়ারম্যান ৫ দিনের রিমান্ডে


কোর্ট রিপোর্ট ॥ রাষ্ট্রদ্রোহ মামলায় বেসরকারী টেলিভিশন চ্যানেল ইটিভির চেয়ারম্যান আবদুস সালামকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। পুলিশের রিমান্ড আবেদনের পরিপ্রক্ষিতে ঢাকা মহানগর হাকিম ওয়েজ করুনি খান চৌধুরী রবিবার বিকেলে এ আদেশ দেন।

৪ জানুয়ারি গভীর রাতে লন্ডন থেকে দেয়া তারেক রহমানের বক্তব্য সরাসরি সম্প্রচার করে একুশে টেলিভিশন। ‘ইটিভিতে তারেক রহমানের বক্তব্য প্রচার রাষ্ট্রদ্রোহের শামিল’-এ অভিযোগে ৮ জানুয়ারি দ-বিধির ১২৪ (এ) ধারায় একটি মামলা করেন তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন। মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও বেসরকারী টেলিভিশন চ্যানেল ইটিভির চেয়ারম্যান আবদুস সালামকে আসামি করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তেজগাঁও থানার পরিদর্শক মশিউর রহমান গতকাল সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

৫ জানুয়ারি রাত সাড়ে ৩টার দিকে কাওরান বাজার ইটিভির কার্যালয় থেকে বাসায় ফেরার পথে সালামকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। পরে তাঁকে আগের একটি পর্ণোগ্রাফি মামলায় গ্রেফতার দেখানো হয়। এ মামলায় তার রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। একই সঙ্গে পাঁচ কার্যদিবসের মধ্যে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বিচারক।