১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে অবরোধের পক্ষে বিপক্ষে পাল্টাপাল্টি কর্মসূচী পালন


স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকা চলমান অবরোধের পক্ষে-বিপক্ষে সুপ্রীমকোর্টে পাল্টাপাল্টি কর্মসূচী পালন করেছেন আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা। রবিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ভবনের সামনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে ‘সন্ত্রাস, জঙ্গীবাদ ও আইন-অঙ্গনে নৈরাজ্যের’ প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেন। অন্যদিকে, অবরোধের সমর্থনে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি ভবনে মিছিল করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাকর্মীরা। পরে আইনজীবী সমিতির মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তারা।

মানববন্ধনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক আব্দুল বাসেত মজুমদার বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে চলমান যুদ্ধাপরাধীদের বিচার বানচাল এবং দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করতে বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে। তিনি বলেন, বাংলাদেশের মানুষ এ নৈরাজ্য হতে দেবে না। তিনি আরও বলেন, সুপ্রীমকোর্টের মতো একটি পবিত্র জায়গায় নৈরাজ্য সৃষ্টি করলে সকল আইনজীবী ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করবেন বলেও মন্তব্য করেন এই আইনজীবী নেতা।

অন্যদিকে, মিছিলের পর সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, সাংবিধানিক অধিকার খর্ব করে সরকার মানুষকে জিম্মি, নির্যাতন, হত্যা, গুম এবং গ্রেফতার করছে। সরকার আইনজীবীদেরও গ্রেফতার করছে। তিনি বলেন, সরকার অস্ত্রের জোরে জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলন দমন করে ক্ষমতায় থাকতে চাইলে দেশে চরম অরাজকতা সৃষ্টি হবে। বিরোধী দলের সঙ্গে সমঝোতার ভিত্তিতে অবিলম্বে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে গণতান্ত্রিক সরকার গঠনের মাধ্যমে বর্তমান সমস্যা উত্তরণের একমাত্র মাধ্যম বলেও মন্তব্য করেন বিএনপি পন্থী এই আইনজীবী নেতা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: