১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

এবার হার সাকিবের মেলবোর্নের


স্পোর্টস রিপোর্টার ॥ ‘রথ দেখা, কলা বেচা’ দুটোই হয়ে গেল বাংলাদেশ ওপেনার তামিম ইকবালের। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের খেলাও দেখে নিলেন। খেলা দেখতে গিয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের উইকেট সম্পর্কেও জেনে নিলেন তামিম। কিন্তু দুর্ভাগ্য সাকিবের। এবার আর জিততে পারলেন না। মেলবোর্ন রেনিগেডসকেও জেতাতে পারলেন না। মেলবোর্ন স্টার্সের কাছে ৩ উইকেটে হার হলো।

হাঁটুর অস্ত্রোপচার করতে তামিম এখন আছেন অস্ট্রেলিয়ার মেলবোর্নে। সেখানেই বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানের বিগব্যাশ টি২০ লীগের খেলা দেখে নিয়েছেন। ফেসবুকে এ নিয়ে ছবিও পোস্ট করেছেন। এমনদিনে সাকিবও ভাল খেলতে পারেননি। গত ম্যাচে ১৪ রান ও ২ উইকেট নিয়েছেন সাকিব। দলও জিতেছে। কিন্তু স্টার্সের বিপক্ষে সাকিব করেছেন মাত্র ১ রান। বল হাতেও নিয়েছেন ১ উইকেট।

টিভি আম্পায়ারদের নানা পরীক্ষা-নীরিক্ষা শেষে জানা গেল বিগব্যাশ টি২০ লীগে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) অনুষ্ঠিত ম্যাচটিতে জিতেছে মেলবোর্ন স্টার্সই। হেরে গেছে মেলবোর্ন রেনিগেডস। যে দলে খেলেন বাংলাদেশের সাকিব আল হাসান। মেলবোর্ন রেনিগেডসের করা ১৫৩ রান তাড়া করতে নেমে খুব সহজেই জয়ের বন্দরে পৌঁছে যাচ্ছিল মেলবোর্ন স্টার্স। উইকেটে আঠার মতো লেগে থাকা দুই ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল আর কেভিন পিটারসেন মিলে বড় জয়ই এনে দিচ্ছিলেন স্টার্সকে। কিন্তু হঠাৎই ছন্দপতন ঘটে। দলীয় ১৩৪ রানে ফিরে যান যান ম্যাক্সওয়েল। ৪৪ বলে ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬৬ রান করেন ম্যাক্সওয়েল। একটু পরই (দলীয় ১৪৪ রানে) ৪৯ বলে ৪৯ রান করা পিটারসেনকে ফিরিয়ে দেন বেন স্টোকস। তখনই জমে ওঠে খেলা। শেষ বলে গিয়ে জিততে ১ রান প্রয়োজন পড়ে। এমন সময়ে গিয়ে শেষ বলটি করলেন রিমিংটন। ব্যাটসম্যান টম ট্রিফিট। এবারও বোলারস ব্যাকড্রাইভ। রানের জন্য ছুটলেন দুই ব্যাটসম্যান। তবে ঝাঁপিয়ে পড়ে শর্ট ফিল্ডিংটি করলেন কালাম ফার্গুসন। রানআউটের জন্য বল ছুড়লেও বোলার রিমিংটনের পায়ে লেগে আগেই স্ট্যাম্প ভেঙ্গে যায়। তবে ঘটনাটা এত সূক্ষ্ম সময়ে ঘটল যে, প্রথমে মনে করা হয়েছিল রান আউট হয়েছে ব্যাটসম্যান। কিন্তু নানা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেল, না, বল লাগার আগেই রিমিংটনের পা লেগে স্ট্যাম্প ভেঙ্গে যায়।

সুতরাং, শেষ মুহূর্তে শ্বাসরুদ্ধকর হয়ে যাওয়া খেলাটি ৩ উইকেটে জিতে নেয় মেলবোর্ন স্টার্স। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে মেলবোর্ন রেনিগেডস। ৪৯ বলে ৭১ রান করেন ম্যাথু ওয়েডস। ৩৪ রান করেন টম বিটন। সাকিব আল হাসান মাত্র ৫ বল খেলে করেন ১ রান।